রাজশাহী মঙ্গলবার, ২৭শে অক্টোবর ২০২০, ১৩ই কার্তিক ১৪২৭


ধামইরহাটে নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ


প্রকাশিত:
২১ জুন ২০২০ ১৮:২৬

আপডেট:
২৭ অক্টোবর ২০২০ ১৮:২৬

ছবি: ধামইরহাটে নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ

নওগাঁর ধামইরহাট উপজেলায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের ২০১৯-২০ অর্থ বছরের বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা কর্মসূচির আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি, শিক্ষা উপকরণ, স্বাস্থ্য উপকরণ, ক্রীড়া ও সাংস্কৃতিক সামগ্রী, অগভীর নলকূপসহ বাইসাইকেল বিতরণ করা হয়েছে।

রবিবার (২১ জুন) ইউএনও গনপতি রায়ের সভাপতিত্বে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ১ম থেকে ৫ম শ্রেনির ৫১ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তির নগদ অর্থ ও ২০টি বাইসাইকেল বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান মো. আজাহার আলী।

উপজেলা প্রশাসনিক কর্মকর্তা তরুন চন্দ্র জানান, ৫ম শ্রেণি শিক্ষার্থীদের মাঝে ৮০০ টাকা, ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেনিতে ১ হাজার ৫০০শত টাকা, ৯ম থেকে ১০ম শ্রেনিতে ২ হাজার, একাদ্বশ-দ্বাদশ শ্রেনিতে ৩ হাজার ২০০ টাকা ও উচ্চ শিক্ষা স্তরে ৪ হাজার ৫ শত করে মোট ২ শত ৩ জন শিক্ষার্থীদের মাঝে মোট ৪ লক্ষ টাকা বিতরণ করা হয়েছে।

এছাড়াও শিক্ষা উকরণ হিসেবে পেন্সিল, খাতা, জ্যামিতি বক্স, স্বাস্থ্য উপকরণ হিসেবে ওয়াটার পট, হ্যান্ড ওয়াশ, ছাতা বিতরণ সহ জমি আছে ঘর নেই এমন ২০ জন নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের মাঝে সেমি পাকা বাড়ী নির্মাণ করা হবে বলে জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন ধামইরহাট থানার নবাগত অফিসার ইনচার্জ আব্দুল মমিন, উপজেলা সমাজসেবা অফিসার সোহেল রানা, একাডেমিক সুপারভাইজার কাজল সরকার, উপজেলা প্রেস ক্লাবের সিনিয়র সাংবাদিক এম এ মালেক, সভাপতি আবু মুছা স্বপন, সম্পাদক মেহেদি হাসান, সাংবাদিক মোতারফ হোসেন মুকুল, পাস্কায়েল হেমরম, রাসেল মাহমুদ, উপজেলা পারগানা সেবাস্তিয়ান হেমরম, আদিবাসী নেতা ইশ্বর মার্ডি, বিশ্বনাথ টুডু প্রমুখ।

 

আরপি/আআ-১৮




আপনার মূল্যবান মতামত দিন:

Top