রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


তালাবদ্ধ রাবি উপাচার্য


প্রকাশিত:
১২ জানুয়ারী ২০২১ ১৮:৫৬

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৫:৩৪

ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য এম আব্দুস সোবহানকে নিজ বাসভবনে তালাবদ্ধ করেছেন সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতাকর্মী চাকরি প্রত্যাশীরা। সোমবার রাত সাড়ে ৯টায়  উপাচার্যের বাসভবনের প্রধান ফটকে তারা তালা দেন।

জানা যায়, সোমবার অফিস চলাকালে মো. জালাল নামের একজনকে সেকশন অফিসার পদে এডহক নিয়োগ দেয়া হয়েছে। বিষয়টি জানাজানি হলে চাকরিপ্রার্থীরা সন্ধ্যার পর থেকে উপাচার্যের বাসভবনের সামনে জড়ো হতে থাকেন। তারপর রাত সাড়ে ৯টার দিকে উপাচার্যের বাসভবনে তারা তালা ঝুলিয়ে দেন।

এদের অধিকাংশই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতা-কর্মী। এসময় উপাচার্যের পদত্যাগ দাবি করে তাদের বিক্ষোভ করতেও দেখা যায়।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, আমরা জানতে পেরেছি আজ এডহকে একজনের চাকরি হয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীদের কেন চাকরি হচ্ছে না সেটি জানতে আমরা সেখানে গিয়েছিলাম।

জানতে চাইলে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, প্রধানমন্ত্রী কার্যালয় থেকে একটি চিঠি দেওয়া হয়েছে একজন প্রতিবন্ধী ছেলেকে চাকরি দেওয়া জন্য। যেহেতু নিয়োগ বন্ধে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ আছে। তাই আমি বিষয়টি সচিবের সঙ্গে কথা বলেছি। তিনি নিয়োগ দিতে বলেছেন।

 

আরপি/এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top