রাজশাহী মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


রাজশাহী কলেজ প্রাণিবিদ্যা বিভাগীয় প্রধানের বিদায়


প্রকাশিত:
৩ জানুয়ারী ২০২১ ০০:২৯

আপডেট:
৩ জানুয়ারী ২০২১ ০০:৫৪

সদ্য বিদায়ী প্রফেসর ড. নাসিমা ইয়াসমিন চৌধুরী

রাজশাহী কলেজ প্রাণিবিদ্যা বিভাগের প্রধান প্রফেসর ড. নাসিমা ইয়াসমিন চৌধুরীকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়েছে। দীর্ঘ চাকরিজীবন শেষে আজ (০২ জানুয়ারি, ২০২০) শনিবার অবসর নিয়েছেন তিনি। এ দিন বেলা সাড়ে ১১ টার দিকে আনুষ্ঠানিকভাবে স্বাস্থ্য বিধি মেনে কলেজের মিলনায়তনে বিদায়ের আয়োজন করে কলেজ প্রশাসন।

ভারপ্রাপ্ত বিভাগের প্রধান প্রফেসর ড. মোছাম্মাৎ জাহানারা আক্তার বানুর সভাপতিত্বে সংবর্ধনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ প্রফেসর ড. নাসিমা ইয়াসমিন চৌধুরীর স্মৃতিচারণ এবং সবাঙ্গীন সাফল্য কামনা করেছেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মোহা: আব্দুল খালেক।

এছাড়াও এসময় উপস্থিত ছিলেন রাজশাহী শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর তানবীরুল আলম, রাজশাহী কলেজ প্রাণিবিদ্যা বিভাগের সাবেক শিক্ষক স্বপন কুমার দত্ত, রাজশাহী বিশ^বিদ্যালয়ের উদ্ভিদ বিদ্যাবিভাগের প্রধান প্রফেসর ড. মুনজুর রহমান, রাজশাহী কলেজ ইংরেজি বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান প্রফেসর ড. পিযূষ কান্তি ফৌজদার, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকাসহ প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এর আগে, প্রাণিবিদ্যা বিভাগের সংগঠন ইকো ক্লাবের আয়োজনে অনুষ্ঠানের শুরুতে প্রফেসর ড. নাসিমা ইয়াসমিন চৌধুরীর জীবনী নিয়ে রাঙা গোধূলী‘ নামক একটি ডকুমেন্টারি মাল্টিমিডিয়া প্রজেক্টরে প্রর্দশন করা হয়। পরে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে শিক্ষক- শিক্ষার্থী প্রফেসর ড. নাসিমা ইয়াসমিন চৌধুরকে নিয়ে স্মৃতি চারণ করেন। আলোচনা সভা শেষে সদ্য বিদায়ী প্রফেসর ড. নাসিমা ইয়াসমিন চৌধুরীর হাতে সম্মাননা স্মারক তুলে দেয় কলেজ প্রশাসন।

বর্ণাঢ্য চাকরি জীবনে প্রফেসর ড. নাসিমা ইয়াসমিন চৌধুরী শারীরিক ও মানসিক উভয় দিক হতে সুস্থ থেকে শেষ করলেন। তাঁর এই অবদান আজীবন কৃতজ্ঞতা সহকারে স্মরণে রাখবে নিজস্ব বিভাগ ও রাজশাহী কলেজের শিক্ষক-শিক্ষার্থী এবং কলেজের শুভানুধ্যায়ীগণ। 

 

আরপি / এমবি-১



আপনার মূল্যবান মতামত দিন:

Top