রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


আন্তঃকলেজ ‘বাংলা বিশারদ -১৪২৬’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন রাজশাহী কলেজ


প্রকাশিত:
৪ মার্চ ২০২০ ০২:২১

আপডেট:
৪ মার্চ ২০২০ ০২:২৩

বিজয়ীদের হাতে পুরস্কার ‍তুলে দিচ্ছেন কলেজ অধ্যক্ষ মহা. হবিবুর রহমান

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মুজিববর্ষ উপলক্ষে ‘বাংলা বিশারদ-১৪২৬’ আন্তঃকলেজ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় রাজশাহী কলেজ উদ্ভিদবিজ্ঞান বিভাগ। আজ সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত রাজশাহী কলেজ অডিটোরিয়ামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিসংখ্যান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আব্দুল মজিদ আকন্দ এবং সঞ্চালনায় ছিলেন একই বিভাগের প্রভাষক পারভেজ রানা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক কলেজ অধ্যক্ষ মহা. হবিবুর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ উপাধ্যক্ষ প্রফসর মোহা. আব্দুল খালেক।

তিন সদস্যের চারটি দলে মোট ১২ জন প্রতিযোগী অংশগ্রহন করে। উদ্ভিদবিজ্ঞান বিভাগ সর্বমোট ৮১ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন এবং ৬৭ পয়েন্ট পেয়ে রানার আপ হয় রাজশাহী কোর্ট মহাবিদ্যালয়। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন কলেজ অধ্যক্ষ মহা. হবিবুর রহমান।

অনুষ্ঠানে বিচারকের দায়িত্ব পালন করেন পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক কে. এম. মাহফুজুর রহমান, মনোবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক পার্থ সারথী বিশ্বাস, সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. নাজনীন সুলতানা, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. শিখা সরকার।

‘মুজিববর্ষে সোনার বাংলায়, বাংলা বিশারদ হই সবাই’ এই শ্লোগানকে সামনে রেখে আন্তঃকলেজ কুইজ প্রতিযোগিতার (দ্বিতীয় আসর) আয়োজন করে কলেজের ‘স্ট্যাটিস্টিক্যাল পাইওনিয়ার ক্লাব’। এতে রাজশাহী কলেজ, সরকারি সিটি কলেজ, নিউ গভঃ ডিগ্রি কলেজ, সরকারি মহিলা কলেজ, কোর্ট কলেজ, শহীদ এ এইচ এম কামারুজ্জামান কলেজ, বরেন্দ্র কলেজ ও শহিদ বুদ্ধিজীবী কলেজ অংশগ্রহন করে। সর্বশেষ রাজশাহী কলেজের উদ্ভিদবিজ্ঞান ও অর্থনীতি বিভাগ, নিউ গভঃ ডিগ্রি কলেজ, রাজশাহী কোর্ট মহাবিদ্যালয় এই ৪টি দল নিয়ে ফাইনাল অনুষ্ঠিত হয়।

এসময় বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, স্ট্যাটিস্টিক্যাল পাইওনিয়ার ক্লাবের সভাপতি শাকিল কামাল, সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন রিপন এবং কয়েক’শ শিক্ষার্থীসহ ক্লাবের সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলা সাহিত্য, বাংলা ব্যাকরণ, বঙ্গবন্ধুর জীবনী ও মহান মুক্তিযুদ্ধের উপরে শুধু মাত্র উক্ত কলেজ গুলোর উচ্চ মাধ্যমিক, স্নাতক এবং স্নাতকোত্তর শ্রেণীর শিক্ষার্থীগণ প্রতিযোগীতায় অংশগ্রহন করে।

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top