রাজশাহী সোমবার, ২২শে জুলাই ২০২৪, ৮ই শ্রাবণ ১৪৩১


‘শেখ কামালের সাংগঠনিক গুণাবলী তরুণদের অনুপ্রেরণা’


প্রকাশিত:
৬ আগস্ট ২০২৩ ০৫:৩৫

আপডেট:
২২ জুলাই ২০২৪ ১৩:৫৭

ছবি: রাজশাহী পোস্ট

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ক্রীড়া সংগঠক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের সাংগঠনিক গুণাবলী বাংলাদেশের তরুণদের অনুপ্রেরণা বলে মন্তব্য করেছেন রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক।

শনিবার (৫ আগস্ট) সকালে শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক কর্মসূচিতে তিনি এমন মন্তব্য করেন।

তিনি বলেন, বাংলাদেশের ক্রীড়াঙ্গনে শেখ কামালের অবদান যেমন অস্মরণীয়, তেমনি তার আদর্শ এবং সাংগঠনিক গুনাবলী তরুণ প্রজন্মের কাছে শিক্ষনীয়। শিশু কিশোরদের শারীরিক, মানুষিক বিকাশ সাধনের পাশাপাশি সোনার বাংলা বিনির্মাণে শেখ কামাল সকলের অনুপেরণা হিসেবে কাজ করবে।

এদিন বেলা সাড়ে ১১ টায় শেখ কামালের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়।উপস্থিত ছিলেন, কলেজের শিক্ষকবৃন্দ, কলেজ ছাত্রলীগের সর্বস্তরের নেতা কর্মী ও সাধারণ শিক্ষার্থীবৃন্দ। পরে বাদ যোহর কলেজ জামে মসজিদে শেখ কামালের রুহের শান্তি কামানায় মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

উল্লেখ্য, ১৯৪৯ সালের আজকের এই দিনে শেখ কামাল তদানীন্তন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে বিপথগামী একদল সেনাকর্মকর্তার গুলিতে ২৬ বছর বয়সে শাহাদাতবরণ করেন তিনি।

 

আরপি/ এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top