রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


রাজশাহী কলেজে অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরন


প্রকাশিত:
৭ সেপ্টেম্বর ২০২২ ০৭:০৯

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ২২:৫২

ফাইল ছবি

রাজশাহী কলেজে অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) বেলা ১১টায় কলেজের কলা ভবনে হিসাববিজ্ঞান ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের নতুন শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

হিসাববিজ্ঞান বিভাগীয় প্রধান অধ্যাপক শামীম আরা জেসমিন'র সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক। বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ ওলিউর রহমান। এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান এবং শিক্ষকবৃন্দ।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, শিক্ষা জীবনের বারোটি সিঁরি পার  করে নতুন একটা সিঁড়িতে এসেছো তোমরা। এই সিঁড়িতে নিজেকে আত্নবিশ্বাসী ভাবে তৈরি করতে পারলে স্বপ্ন ছুঁতে পারবে। হিসাববিজ্ঞান ও ফিনান্স গণিতের বিষয় হলেও কবিতা, উপন্যাস, লেখা-লিখির অভ্যাস থাকতে হবে যার মাধ্যমে এই আত্নবিশ্বাস বাড়বে ৷ বইয়ের বাহিরেও শিক্ষার মাধ্যমে নিজের জ্ঞান বৃদ্ধি করতে হবে। 

তিনি আরো বলেন,  কলেজে শিক্ষার্থী হিসেবে এখন থেকে আমারা জেগে স্বপ্ন না দেখে স্বপ্ন বাস্তবায়নের লক্ষে কাজ করবো। স্বপ্ন বাস্তবায়নের জন্য বিভাগের সকল শিক্ষক আন্তরিকতার সঙ্গে শিক্ষার্থীদের সাহায্য করে যাচ্ছে সামনেও করবেন। এছাড়াও কলেজে রয়েছে  অর্ধশতাধিক সহশিক্ষা সংগঠন যার মাধ্যমে নিজের আত্মবিশ্বাস সৃষ্টিতে সাহায্য করবে। এ সময় নবীন শিক্ষার্থীদের নিয়মিত ক্লাসে উপস্থিত হওয়ার আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথি বক্তব্যে উপাধ্যক্ষ কলেজকে ট্রেনের সঙ্গে তুলনা করে বলেন রাজশাহী কলেজ একটি ট্রেনের মত তাই আমাদের এই ট্রেনের সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে। আমরা যদি তাল মিলিয়ে চলতে পারি তাহলে শিক্ষাক্ষেত্রে তোমার চতুর্থ বিপ্লব ঘটাতে পারব।

তিনি আরো শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সুধু বইয়ের  শিক্ষা না নিজের দক্ষতা যোগ্যতা বাড়াতে কলেজে বিভিন্ন ক্লাব ও সংগঠন তোমাদের সাহায্য করবে

এ সময় নবীন শিক্ষার্থীদের রজনীগন্ধা ফুল এবং কলেজ ফোল্ডার দিয়ে বরন করেনে কলেজ অধ্যক্ষ।। অনুষ্ঠানে ২টি বিভাগের নবীন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন:

Top