রাজশাহী শুক্রবার, ২১শে জানুয়ারী ২০২২, ৮ই মাঘ ১৪২৮


নানা আয়োজনে রাজশাহী কলেজে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত


প্রকাশিত:
১০ জানুয়ারী ২০২২ ২০:১৯

আপডেট:
১০ জানুয়ারী ২০২২ ২০:২২

ছবি: আলোচনা সভা

নানা আয়োজনে রাজশাহী কলেজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে সোমবার সকাল সাড়ে ১০ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে কলেজ প্রশাসন।

বেলা ১১ টায় কলেজ অডিটোরিয়ামে অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেকের সভাপতিত্বে দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা স্বদেশ প্রত্যাবর্তন দিবসের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন। বঙ্গবন্ধুর চেতনাকে হৃদয়ে ধারণ করে সোনার মানুষ হয়ে সোনার বাংলা গড়ার জন্য উপস্থিত শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তারা।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক প্রত্যেক শিক্ষার্থী স্ব-প্রতিভায় বিকশিত হয়ে সোনার বাংলা বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে উপাধ্যক্ষ প্রফেসর মোহা. ওলিউর রহমান বলেন, মহান মুক্তি সংগ্রামের ইতিহাসে জাতির পিতার প্রত্যাবর্তনের দিনটি বিশেষ তাৎপর্য ও গুরুত্ব বহন করে আসছে। জাতির পিতার স্বদেশে ফিরে আসার মাধ্যমে প্রকৃতপক্ষে বাঙালির বিজয় পরিপূর্ণতা লাভ করে। বঙ্গবন্ধুর প্রত্যাবর্তনকে অন্ধকার হতে আলোর পথে যাত্রা বলেও অভিহিত করেন তিনি।

এসময় উপাধ্যক্ষ প্রফেসর মোহা. ওলিউর রহমান, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ, সাহিত্য ও সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মো. ইব্রাহিম আলীসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

 

 

আরপি/এসআর-১২



আপনার মূল্যবান মতামত দিন:

Top