রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


তালা ভেঙ্গে হলে ঢোকা ঢাবি শিক্ষার্থীদের কারণ দর্শানোর নোটিশ


প্রকাশিত:
৩ অক্টোবর ২০২১ ২২:১১

আপডেট:
৩ অক্টোবর ২০২১ ২২:১৫

ছবি: সংগৃহীত

হল প্রশাসনের অনুমতি ছাড়াই তালা ভেঙ্গে হলে প্রবেশ এবং অবস্থান করা ঢাবি শিক্ষার্থীদের কারণ দর্শানোর নোটিশ দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটি। শনিবার উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত কমিটির এক জরুরি সভায় নোটিশ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর সেদিন রাতেই শিক্ষার্থীদের কারণ দর্শানোর নোটিশটি দেওয়া হয়।

শিক্ষার্থীরা জানায়, হল কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত যারা হলে প্রবেশ এবং অবস্থান করছে, তাদের বিরুদ্ধে শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডের জন্য কেন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না- এই মর্মে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। আগামী ৭ অক্টোবরের মধ্যে তাদের কারণ দর্শাতে বলা হয়েছে।

এছাড়া কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকটি আবাসিক হলের তালা ভেঙে হলে প্রবেশ করেছেন এবং হলের বৈদ্যুতিক লাইন ও পানির সংযোগ নিজ দায়িত্বে চালু করে বিশ্ববিদ্যালয়ের আইন লঙ্ঘন করেছেন তাদেরকে তদন্তের মাধ্যমে চিহ্নিত করে সংশ্লিষ্ট হল কর্তৃপক্ষকে আগামী সাত কার্যদিবসের মধ্যে সুপারিশসহ প্রতিবেদন প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে। এ বিষয়ে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন হোস্টেলের ওয়ার্ডেন এবং প্রক্টর উপস্থিত ছিলেন।

 

 

আরপি/এসআর-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top