রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


রাবি সিনেট ভবনে তালা, উপাচার্যকে অবরুদ্ধ


প্রকাশিত:
২৯ মার্চ ২০২১ ১৯:৫৫

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৮:৫৫

ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রশাসনিক ভবন ও সিনেট ভবনে অনির্দিষ্টকালের জন্য তালা ও উপাচার্যকে অবরুদ্ধ করে আন্দোলন করছে বিশ্ববিদ্যালয়টির তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীরা।

আজ সোমবার (২৯ মার্চ ২০২১) সকাল ৮ টায় তারা তালা লাগিয়ে দেয় কর্মচারীরা। ফলে সিনেট ভবনে ভর্তি কমিটির মিটিংয়ে থাকা বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান অবরুদ্ধ হয়ে পড়েছেন।

কর্মচারীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদ, অ্যাডহকে নিয়োগপ্রাপ্ত কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ করা, চার পার্সেন্ট সুদে হাউজ লোন ও বীমার সুবিধাসহ বিভিন্ন দাবিতে তারা এই আন্দোলন করছে বলে জানা গেছে।

কর্মচারীদের নেতারা বলছেন, তাদের দাবি মেনে নিলেই তারা তালা খুলে দিয়ে নিজ নিজ কর্মস্থলে ফিরে যাবেন। ‘আমরা বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা বিভিন্নভাবে নির্যাতিত হয়ে আসছি। আমরা আমাদের ন্যায্য দাবি নিয়ে আন্দোলন করলে আমাদের চাকরি হারানোর ভয় দেখিয়ে দাবিয়ে রাখা হয়। বলে জানিয়েছেন সহায়ক কর্মচারী ক্লাবের দপ্তর সম্পাদক সোহেল রানা।

তিনি আরও বলেন, ‘আমরা কর্পোরেট ঋণ সুদের হার নয় শতাংশ থেকে কমিয়ে পাঁচ শতাংশ করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছি। উপাচার্য আমাদেরকে মৌখিক আশ্বাস দিলেও বাস্তবে তা কার্যকর করার কোনো উদ্যোগ গ্রহণ করেননি।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান গণমাধ্যমকে জানান, কর্মচারীরা বিভিন্ন দাবি নিয়ে আন্দোলন করছে। সব সমস্যা তো একবারে সমাধান করা সম্ভব নয়, তারপরও আমরা কথা বলার চেষ্টা করছি।

 

আরপি / আইএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top