রাজশাহী মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


রাজশাহী কলেজে বাংলা বিশারদ প্রতিযোগিতা শুরু


প্রকাশিত:
১৩ মার্চ ২০২১ ২৩:২৬

আপডেট:
১৩ মার্চ ২০২১ ২৩:৪৮

ছবি: বাংলা বিশারদ-১৪২৭ এর উদ্বোধন

‘মুজিববর্ষে সোনার বাংলায়, বাংলা বিশারদ হই সবাই’ শ্লোগানকে সামনে রেখে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মুজিববর্ষ উপলক্ষে রাজশাহী কলেজে আন্তঃকলেজ কুইজ প্রতিযোগিতা ‘বাংলা বিশারদ-১৪২৭’ শুরু হয়েছে। কলেজের পরিসংখ্যান বিভাগের সহশিক্ষা সংগঠন ‘স্ট্যাটিস্টিক্যাল পাইওনিয়ার ক্লাব' এর আয়োজন করেন।

শনিবার সকালে ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রফেসর মোহা. আব্দুল খালেক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন।

পরিসংখ্যান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আব্দুল মজিদ আকন্দের সভাপতিত্বে ও প্রতিযোগিতার আহ্বায়ক পরিসংখ্যান বিভাগের প্রভাষক পারভেজ রানার সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. নিতাই কুমার সাহা, উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সাকিলা ইয়াসমিন, আরবি ও ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আব্দুর রাকিব, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক আবু নোমান মোহাম্মদ আসাদুল্লাহ ও ইতিহাস বিভাগের প্রভাষক আল-আমিন হোসাইন প্রমূখ।

এসময় ক্লাবের সভাপতি আব্দুল-হাই-আল-হাদী, সাধারণ সম্পাদক ফরহাদ হাসান রিপনসহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে অধ্যক্ষ (ভারপ্রপাপ্ত) প্রফেসর মোহা. আব্দুল খালেক বলেন, বাংলা ভাষা চর্চাকে শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে এ ধরণের আয়োজন রাজশাহী কলেজ বিগত ২ বছর ধরে করে আসছে। এটিকে আমরা ভাষা শহীদের জন্য শ্রদ্ধার্ঘ্য মনে করি। এর মাধ্যমে যদি শুদ্ধ বাংলা চর্চার নূন্যতম অগ্রগতি ঘটে তাহলেই আমাদের সার্থকতা।

উল্লেখ্য, এবছর শহরের ১০ টি কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘বাংলা বিশারদ-১৪২৭’ অনুষ্ঠিত হচ্ছে। আগামী ২০ মার্চ শেষ হবে বাংলা বিশারদ প্রতিযোগিতার এবারের আসর।

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top