রাজশাহী মঙ্গলবার, ১৯শে মার্চ ২০২৪, ৬ই চৈত্র ১৪৩০


জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সময় সূচি ঘোষণা


প্রকাশিত:
২৫ ফেব্রুয়ারি ২০২১ ২৩:৪০

আপডেট:
২৫ ফেব্রুয়ারি ২০২১ ২৩:৪৫

ছবি: সংগৃহীত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত সব স্তরের পরীক্ষার নতুন সময়সূচি ঘোষণা করা হয়েছে। আগামী ২৪ মে থেকে সংশোধিত সময়সূচি অনুযায়ী স্থগিত হয়ে যাওয়া পরীক্ষা গ্রহণ শুরু হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৯ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষের স্থগিত পরীক্ষা এবং ২০১৮ সালের মাস্টার্স শেষ পর্বের পরীক্ষাসহ অন্যান্য সব প্রফেশনাল কোর্সের স্থগিত পরীক্ষা ২৪ মে থেকে শুরু হবে।

প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম ৮ জুন থেকে : ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তির কার্যক্রম আগামী ৮ জুন থেকে শুরু হবে। এ সময়ের মধ্যে শিক্ষার্থীদের পরীক্ষার প্রস্তুতি নেওয়ার জন্য আহ্বান জানিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। স্থগিত হয়ে যাওয়া পরীক্ষার বিস্তারিত সংশোধিত সময়সূচি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.ac.bd) প্রকাশ করা হয়েছে। গত বুধবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা আগামী ২৪ মে’র পর অনুষ্ঠিত হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এদিকে স্থগিত পরীক্ষা নেওয়ার দাবিতে বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল থেকে শাহবাগ মোড়ে বিক্ষোভ শুরু করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। বিক্ষোভ থেকে বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী ২৪ মে থেকে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম শুরু হবে। একইসঙ্গে ২৪ মে থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত হয়ে যাওয়া পরীক্ষাও শুরু হবে। সেসব পরীক্ষার সংশোধিত সময়সূচি শিগগিরই প্রকাশ করবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শিক্ষার্থীদের পরীক্ষার প্রস্তুতির পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে অনলাইন ক্লাসে অংশ নিয়ে পড়াশোনা চালিয়ে যাওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। এর আগে ২২ ফেব্রুয়ারি দুপুরে উচ্চশিক্ষা সংক্রান্ত এক প্রেস ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা বন্ধের কথা জানান। এরপর ওইদিন রাতেই চলমান সব পরীক্ষা স্থগিত করে জাতীয় বিশ্ববিদ্যালয়।

তথ্য সূত্র: ঢাকাপোস্ট

আরপি / এমবি-২



আপনার মূল্যবান মতামত দিন:

Top