রাজশাহী সোমবার, ২৫শে জানুয়ারী ২০২১, ১৩ই মাঘ ১৪২৭

নাটোরে সুশাসন প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভূমিকা শীর্ষক সেমিনার


প্রকাশিত:
১২ জানুয়ারী ২০২১ ২০:৫২

আপডেট:
২৫ জানুয়ারী ২০২১ ২২:১৫

 সেমিনার

আঞ্চলিক তথ্য অফিস (পিআইডি) রাজশাহীর উদ্যোগে সাংবাদিকদের অংশগ্রহণে সুশাসন প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার নাটোরের রাজবাড়িস্থ আনন্দ ভবন সম্মেলন কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

আঞ্চলিক তথ্য অফিস রাজশাহীর উপপ্রধান তথ্য অফিসার মো. তৌহিদুজ্জামান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।অনুষ্ঠানের শুরুতে আঞ্চলিক তথ্য অফিসের সিনিয়র তথ্য অফিসার ফারুক মোঃ আব্দুল মুনিম স্বাগত বক্তব্য রাখেন।রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। মূল প্রবন্ধ উপস্থাপন শেষে তিনি সাংবাদিকবৃন্দের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

অনুষ্ঠানে নাটোর জেলার স্থানীয় সরকারের উপপরিচালক গোলাম রাব্বী পিএএ প্রধান অতিথির বক্তব্যে বলেন, সুশাসন একক কোন বিষয় নয়। আমরা ঔপনিবেশিক শাসন থেকে মুক্ত হওয়ার পঞ্চাশ বছর পার করেছি। এটা খুব বেশি সময় নয়। এই সময়ে সুশাসন প্রতিষ্ঠা অনেকখানি এগিয়েছে। সরকার নিজ থেকে অনেক আইন করেছে যাতে সুশাসন নিশ্চিত করা যায়।

তথ্য অধিকার আইন, ভোক্তা অধিকার আইন এর মধ্যে অন্যতম। তিনি আরও বলেন, দায়িত্বশীলতা সুশাসন প্রতিষ্ঠায় অত্যন্ত জরুরি। সবাই মিলে চেষ্টা করলে কাজ খুব সহজ হয়। প্রধানমন্ত্রী সুশাসন প্রতিষ্ঠায় অনেক সাহসী ভূমিকা পালন করছেন। দায়িত্ব পালনে সচেতন হলে এবং নিষ্ঠার সাথে কাজ করলে সুশাসন নিশ্চিত হবে। এক্ষেত্রে গণমাধ্যমকর্মীদেরও যথেষ্ট ভূমিকা রয়েছে।


আরপি / এমবি-৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top