রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

পোল্ট্রি ফিডের আড়ালে গাঁজা পাচার, গ্রেফতার ৪


প্রকাশিত:
২৩ অক্টোবর ২০২২ ০৭:৫৬

আপডেট:
২৩ অক্টোবর ২০২২ ০৮:০৭

ছবি: গ্রেফতারকৃত আসামীরা

রাজশাহীতে অভিনব কায়দায় গাঁজা বহনের সময় এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন (র‍্যাব)। চক্রটি ট্রাকে করে ব্রাহ্মণবাড়িয়া থেকে রাজশাহীতে গাঁজার বড় একটি চালান নিয়ে আসছিল।

গ্রেফতারকালে ওই ট্রাক থেকে ৫৬ কেজি গাঁজা, একটি ট্রাক, ২৩৬ বস্তা পোল্ট্রি ফিড ও ৭টি মোবাইল ফোন জব্দ করা হয়। উদ্ধারকৃত গাঁজার বাজার মূল্য ২২ লাখ ৪০ হাজার টাকা।

শনিবার (২২ অক্টোবর) দুপুরে র‍্যাব-৫ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন।

এর আগে শুক্রবার (২১ অক্টোবর) রাতে নগরীর মতিহার থানার বামনশিকড় এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলো: ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার নোয়াপাড়া গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে রবিউল্লাহ (৩৪), চট্টগ্রামের চৌদ্দগ্রাম উপজেলার আব্দুল্লাহপুর এলাকার বাচ্চু মিয়ার ছেলে মেহেদী হাসান সুমন (৪০), চট্টগ্রামের জোরারগঞ্জ থানার কয়লাবাজার পশ্চিম সোনাই এলাকার আবুল হাশেমের ছেলে বেলাল হোসেন (২৬) ও নওগাঁর পত্নীতলা উপজেলার পশ্চিম যদুবাটি এলাকার ইব্রাহিমের ছেলে জাকির হোসনে (৩২)।

র‍্যাবের ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার দিনগত রাতে র‌্যাব-৫ সদর কোম্পানীর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, চট্রগ্রাম থেকে ১টি ট্রাক গাঁজাসহ রাজশাহীর দিকে আসছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, খবর পেয়ে র‍্যাব-৫ সদর কোম্পানির একটি দল নগরীর মতিহার থানার বামনশিকড় এলাকায় খড়খড়িয়া মোড়-ভালুকপুকুর সড়কে চেকপোষ্ট স্থাপন করে। এর মধ্যে রাত সোয়া ১০ টার দিকে সন্দেহভাজন হলুদ-নীল রঙের ট্রাক আসলে থামানোর সংকেত দিলে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে তারা পালানোর চেষ্টা করে। এসময় চার ব্যক্তিকে হাতেনাতে গ্রেফতার করা হয় ও একজন পালিয়ে যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা জানায়, তারা ব্রাহ্মণবাড়িয়ার অজ্ঞাত স্থান থেকে গাঁজা সংগ্রহ করে ট্রাকের পিছন বডিতে পোল্ট্রি ফিডের আড়ালে বিশেষ কায়দায় লুকিয়ে এনে রাজশাহীসহ বিভিন্ন এলাকায় সরবরাহ করতো।

এ ঘটনায় নগরীর মতিহার থানায় একটি মামলা দায়ের হয়েছে। এছাড়াও গ্রেফতারদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানায় র‍্যাবের মিডিয়া সেল।

 

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top