রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


কঠিন কাজই করেছে ধোনি: আকমল


প্রকাশিত:
১৯ জুলাই ২০২০ ০৩:০১

আপডেট:
১৯ জুলাই ২০২০ ০৩:০৭

কামরান আকমল ও মহেন্দ্র সিং ধোনি। ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক উইকেটকিপার ব্যাটসম্যান কামরান আকমল মহেন্দ্র সিং ধোনির প্রশংসায় পঞ্চমুখ। ধোনি কঠিন কাজই করেছে বলে মন্তব্য করেছেন তিনি।

ভারতকে দুটি বিশ্বকাপ ও একটি চ্যাম্পিয়ন্স ট্রফি উপহার দেয়া সফল অধিনায়ক ধোনি সম্পর্কে আকমল বলেছেন, ভারতকে ২০০৭ ও ২০১১ সালের টি-টোয়েন্টি আর ওয়ানডে বিশ্বকাপ, চেন্নাই সুপার কিংসকে আইপিএল ট্রফি এবং ২০১৩ সালে ভারতকে চ্যাম্পিয়ন্স ট্রফি উপহার দেন অধিনায়ক ধোনি। বিশ্বে ধোনির মতো ক্রিকেটার খুবই কম আছে ওয়ানডে ক্যারিয়ারে পঞ্চাশের বেশি গড় এবং ম্যাচ জেতানো ইনিংস ধারাবাহিকভাবে খেলে যাওয়া খুবই কঠিন। আর এই কঠিন কাজটাই করেছে ধোনি।

২০০৫ থেকে ২০০৭ সাল পর্যন্ত মহেন্দ্র সিং ধোনির ভারতের বিপক্ষে অনেক ম্যাচে অংশ নিয়েছেন পাকিস্তানের উইকেটকিপার ব্যাটসম্যান কামরান আকমল।

মহেন্দ্র সিং ধোনি ভারতের হয়ে ৯০টি টেস্ট, ৩৫০টি ওয়ানডে আর ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১৬টি সেঞ্চুরির সাহায্যে ১৭ হাজার ২৬৬ রান সংগ্রহ করেছেন।

গত বছরের জুলাইয়ে ইংল্যান্ড বিশ্বকাপের পর থেকেই জাতীয় দলের বাইরে রয়েছেন ধোনি। ৩৯ বছর বয়সী এ উইকেটকিপার ব্যাটসম্যান এখনও স্বপ্ন দেখছেন দেশের হয়ে প্রতিনিধিত্ব করার।

২০০৬ সালে পাকিস্তানের মাঠে অনুষ্ঠিত পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ধোনির নান্দনিক পারফরম্যান্সে ভর করে সিরিজ জিতে নেয় ভারত। সেই সিরিজের স্মৃতিচারণ করে পাকিস্তানের হয়ে ৫৩টি টেস্ট,১৫৭টি ওয়ানডে ও ৫৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা আকমল আরও বলেছেন, ধোনির দাপটেই ওয়ানডে সিরিজ নিজেদের করে নিয়েছিল ভারত। ও সিরিজের শুরু থেকেই ধারাবাহিক পারফর্ম করেছিল ধোনি।

 

আরপি/আআ-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top