রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


আজ মহেন্দ্র সিং ধোনির জন্মদিন


প্রকাশিত:
৭ জুলাই ২০২০ ০৬:৫৪

আপডেট:
২ মে ২০২৪ ০৯:৩৪

ফাইল ছবি

ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জন্মদিন। মঙ্গলবার ৭ জুলাই ৩৯ বছরে পা রাখতে চলেছেন ধোনি। বিশ্বকাপ জয়ী কাপ্তানের জন্মদিন ঘিরে নেট নাগরিক ক্রিকেট ফ্যানদের উন্মাদনার বহিঃপ্রকাশ শুরু।

ধনির জন্মদিন উপলক্ষ্যে ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় গ্রুপ গ্রুপে ধোনিভক্তরা ছবি, স্লোগান পোস্ট শুরু ঝড় তুলতে শুরু করেছেন। এবার ধনিকে আগাম জন্মদিনের শুভেচ্ছা জানাল চেন্নাই। করোনা পরিস্থিতিতে দেশে ক্রিকেট বন্ধ।

ক্রিকেটভক্তদের এমনিতেই মন খারাপের শেষ নেই। লাইভ ক্রিকেট নেই, নেই আইপিএল, আন্তর্জাতিক ক্রিকেটেও এখনও তালা ঝুলছে, সেই সঙ্গে অক্টোবরে টি-২০ ক্রিকেট বিশ্বকাপ হওয়ার সম্ভাবনাও এখন বিশ বাঁও জলে।

এর মাঝেই দরজা কড়া নাড়ছে ধোনির জন্মদিন। আর প্রিয় ক্রিকেটারের জন্মদিনকে ঘিরে উৎসব হবে না, তাই আবার হয়! সেই কারণেই সোশ্যাল মিডিয়ায় ধোনির জন্মদিন উৎসবের প্রথম অফিশিয়াল টুইট পোস্ট করে সেলিব্রেশনের শুভারম্ভ চেন্নাই সুপার কিংসের।

সব কিছু ঠিকঠাক থাকলে এতদিন আইপিএল ফাইনাল হয়ে যাওয়ার কথা। সেক্ষেত্রে তিনবারে চ্যাম্পিয়ন চেন্নাইয়ের মুকুটে আরও একটা পালক জুড়লেও জুড়তে পারত। কিন্তু সেই সব নিয়ে এখন অবশ্য ভেবে ফ্র্যাঞ্চাইজি হতাশ হতে নারাজ।

কাপ্তানের জন্মদিন বলে কথা, তাই এদিন হলুদ আর্মির এক ফ্যানের আঁকা বিশেষ ছবি পোস্ট করেই থালাইভাকে বার্থ ডে শুভেচ্ছা জানান চেন্নাই সুপার কিংস। দুই ফ্রেমের ছবির প্রথমটিতে ২০১১ বিশ্বকাপ ফাইনালে ধোনির ছক্কা হাঁকানো আঁকা রয়েছে।

পাশাপাশি দ্বিতীয় ফ্রেমে ধোনির ব্যাট ছুঁয়ে বল গ্যালারিতে হেলিকপ্টার রূপে আঁছড়ে পড়ছে দেখানো হয়েছে। ধোনির জন্মদিনকে ঘিরে এই ছবিই এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

খুব সাদামাটা ভাবেই ক্যারিয়ার শুরু হয়েছিলো মহেন্দ্র সিং ধোনির। পরিশ্রম, অধ্যবসায় ও ক্রিকেটের প্রতি ভালোবাসাই আজ তাকে বিপুল তারকাখ্যাতি এনে দিয়েছে। কয়েক বছর ধরে তার ক্যারিশমেটিক নেতৃত্বে এগিয়ে চলছে ভারতীয় ক্রিকেট। আজ মহেন্দ্র সিং ধোনির জন্মদিন । আজ ৩০ বছরে পা দিলেন এই সফল অধিনায়ক। ১৯৮১ সালের ৭ জুলাই রাঁচিতে জন্ম গ্রহণ করেন ভারতীয় এই ক্রিকেট তারকা।

২০০৪-০৫ এ বাংলাদেশের বিপক্ষে অভিষেক হয়েছিলো ধোনির। কিন্তু শুরুটা ছিল একেবারে বাজে। রান আউট হয়ে সাজঘরে ফিরেছিলেন বিনা রানেই। তবে লড়াকু এই ক্রিকেটার নিজের লক্ষ্যকে ভুলে যাননি। এরপর পাকিস্তানের বিপক্ষে ১২৩ বলে ১৪৮ রানের অসাধারণ একটি ইনিংস খেলে সবার নজরে পড়েন। তারপর থেকে শুধুই এগিয়ে চলা।

২০০৮ ও ২০০৯ সালে আইসিসি প্লেয়ার অব দ্যা ইয়ারে ভূষিত হন তিনি। ভারতীয়দের মধ্যে তিনিই প্রথম এই সম্মান অর্জন করেন। অধিনায়ক হিসেবে তার নেতৃত্বেই ২০০৭ সালে আইসিসি ওয়ার্ল্ড টি-টোয়েন্টি কাপ জয়, ২০০৮ সালে বোর্ডার-গাভাস্কার ট্রফি এবং ২০১১ সালের বিশ্বকাপ জয় করে ভারত।

 

আরপি/এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top