রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১


নৈতিক বিকাশ সাধনে খেলাধুলার বিকল্প নাই: পররাষ্ট্র প্রতিমন্ত্রী


প্রকাশিত:
১৬ সেপ্টেম্বর ২০২৩ ০৫:৫৬

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১১:৫৫

ছবি: সমাপনী অনুষ্ঠান

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেন, শিক্ষার পাশা-পাশি শারীরিক , মানুষিক ও নৈতিক বিকাশ সাধনে খেলাধুলার কোন বিকল্প নাই।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২৩ এর ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যকালে এ কথা বলেন প্রতিমন্ত্রী।

শাহরিয়ার আলম বলেন, আওয়ামী লীগ সরকার ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক পর্যায় বালক-বালিকাদের নৈতিক বিকাশ সাধন ও সু-নাগরিক হিসাবে গড়ে তোলার লক্ষ্যে এই খেলাধুলার উদ্যোগ নিয়ে ছিলেন। ফুটবল বাংলাদেশের মানুষের কাছে একটি জনপ্রিয় খেলা। জাতির পিতা শেখ মুজিবুর রহমান প্রাথমিক শিক্ষাকে জাতীয় করণ করে ছিলেন। 

আরও পড়ুন: নাটোর-৪ উপনির্বাচনে নৌকার প্রার্থী সিদ্দিক পাটোয়ারী

তিনি আরও বলেন, এখন সারাদেশব্যাপী এ ফুটবল টুর্নামেন্ট খেলা অনুষ্ঠিত হচ্ছে এবং পৃথিবীর সবচেয়ে বড় ফুটবল টুর্নামেন্ট হিসাবে স্বীকৃতি পেয়েছে। খেলাধুলা বিনোদনের একটি অংশ। বিনোদন প্রিয় মানুষ কখনো অন্যায় কাজ করতে পারেনা। আমি চাই এ অঞ্চলে শুধু বালক-বালিকা নয়, বড়রাও খেলার জগতে সুনাম অর্জন করুক। নারীর ক্ষমতায়নে দেশ অনেক এগিয়ে। আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ।

বাঘা উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষা অফিস এ খেলার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিভাগীয় উপ-পরিচালক সানাউল্লাহ, জেলা শিক্ষা কর্মকর্তা সাইদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মীর মামুনুর রহমান, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমিতির সভাপতি ও বাঘা মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনজারুল ইসলাম।

উপস্থিত ছিলেন, বাঘা থানার পরিদর্শক (ওসি) খায়রুল ইসলাম,আড়ানি পৌর মেয়র মুক্তার আলী,অধ্যক্ষ নছিম উদ্দীন, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু, সিরাজুল ইসলাম মন্টু,ওয়াহিদ সাদিক কবির,শাহিনুর রহমান পিন্টু ও ইউপি চেয়রম্যানসহ শিক্ষক-শিক্ষার্থী।

বালকদের বঙ্গবন্ধু টুর্নামেন্ট- খেলায় বাউসা সরকারী প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে আড়ানী সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। বালিকাদের বঙ্গমাতা টুর্নামেন্ট-এ ঝিনা সরকারী প্রাথমিক বিদ্যলয় ১-০ গোলে চক-আমোদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে। খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের মাঝে ট্রফি (পুরুস্কার) তুলে দেন প্রতিমন্ত্রীসহ অতিথিরা।

 

 

 

আরপি/এসআর-২৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top