রাজশাহী বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১


‘আ.লীগ মাঠে নামলে বিএনপির রঙিন খোয়াব কর্পূরের মতো উড়ে যাবে’


প্রকাশিত:
১২ আগস্ট ২০২২ ০৪:২৮

আপডেট:
১৭ এপ্রিল ২০২৪ ০৪:২২

সংগৃহিত

আওয়ামী লীগ মাঠে নামলে বিএনপির ক্ষমতায় যাওয়ার স্বপ্ন কর্পূরের মতো উড়ে যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বিকেল ৪টায় ২৩, বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সভার শুরুতে এমন মন্তব্য করেন তিনি।

ওই যৌথ সভায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ ছাড়াও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে সম্পাদকমণ্ডলীর বৈঠক অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন:রাস্তা বন্ধ করে বিএনপি’র বিক্ষোভ সমাবেশ

বিএনপি মহাসচিবের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন,ময়ূর সিংহাসন, সোনার হরিণ, বিএনপির ক্ষমতায় যাওয়ার স্বপ্ন রঙিন খোয়াবের মতো। আওয়ামী লীগ যখন মাঠে নামবে, সেই স্বপ্ন কর্পূরের মতো উড়ে যাবে।

আওয়ামী লীগের শীর্ষ এই নেতা বলেন, ‘আমরা রাজপথ থেকে ক্ষমতায় এসেছি। বিএনপি যেভাবে হুমকি-ধমকি দিচ্ছে মনে হচ্ছে আমরা মাঠে নেই। অচিরেই রাজপথে দেখতে পাবেন। খেলা হবে, রাজপথে মোকাবিলা হবে।’

আওয়ামী লীগ দেশ থেকে পালিয়ে যাবে- বিএনপি নেতাদের এমন বক্তব্যের কড়া সমালোচনা করে তিনি বলেন, ‘আমরা কোথায় পালিয়ে যাব। পালানোর ইতিহাস আমাদের নেই। পালাবার দল নয়। পালাবার দল আপনারা (বিএনপি)। আপনাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কোথায়? জরুরি সরকারের কাছে মুচলেকা দিয়ে টেমস নদীর তীরে পালিয়ে গেছে।’

আরও পড়ুন: দেশের মানুষ এভাবে দেশ চালাতে দেবে না: মির্জা ফখরুল

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদ শান্তিপূর্ণভাবে করলে বাধা দেওয়া হবে না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি ও তার দোসররা প্রধানমন্ত্রীকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করছে, হত্যার হুমকি দিচ্ছে, বিষদগার করছে। আন্দোলনে কোনো সহিংসতার উপাদান যুক্ত করা হলে আমরা কি নীরব হয়ে বসে থাকব। আওয়ামী লীগের নেতাকর্মীরা কি আঙুল চুষবে?’

সভায় অন্যদের মধ্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান, জাহাঙ্গীর কবির নানক, কাজী জাফরুল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, এস এম কামাল হোসেন, অ্যাডভোকেট আফজাল হোসেন ছাড়াও সম্পাদকমণ্ডলীর অন্যান্য সদস্যসহ ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি-সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

আরপি/ এসএইচ ০৮

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top