রাজশাহী মঙ্গলবার, ৫ই ডিসেম্বর ২০২৩, ২১শে অগ্রহায়ণ ১৪৩০


জাতিসংঘ মানবাধিকার কমিশনের বিবৃতি ত্রুটিপূর্ণ, দাবি পররাষ্ট্রমন্ত্রীর


প্রকাশিত:
১ নভেম্বর ২০২৩ ২৩:৪২

আপডেট:
৫ ডিসেম্বর ২০২৩ ০৫:৩৫

ফাইল ছবি

দেশে রাজনৈতিক অস্থিরতা নিয়ে জাতিসংঘ মানবাধিকার কমিশনের কার্যালয় থেকে যে বিবৃতি দেওয়া হয়েছে, তার প্রতিবাদ জানাবে পররাষ্ট্র মন্ত্রণালয়। ওই বিবৃতি ত্রুটিপূর্ণ হিসেবে দেখছে সরকার। বুধবার (১ নভেম্বর) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এ তথ্য জানান।

এর আগে মঙ্গলবার জেনেভার জাতিসংঘ মানবাধিকার কমিশনের কার্যালয় থেকে দেশে চলমান রাজনৈতিক পরিস্থিতি ও অক্টোবর ২৮-পরবর্তী অবস্থা নিয়ে একটি বিবৃতি প্রকাশ করা হয়। এতে রাজনৈতিক সহিংসতার জন্য ক্ষমতাসীন দলের কর্মীদের প্রতিও ছোড়া হয় সন্দেহের তীর।

এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘অনেকগুলো কথা এখানে ভুল আছে এবং আসল ঘটনা থেকে বিবর্জিত। আমরা এর একটি প্রতিবাদ দেব। কারণ, আমরা মনে করি, তারা ঠিকমতো ঘটনা জানে না। এ ধরনের প্রতিষ্ঠানের তথ্যে ঘাটতি থাকাটা খুবই দুঃখজনক। আমরা তাদের দৃষ্টি আকর্ষণ করব।’

আরও পড়ুন: বাংলাদেশের কোথাও নিয়ন্ত্রণ বা সরকার আছে বলে টের পাই না: চুন্নু

সৌদি আরবে ‘ইসলামে নারী’ শীর্ষক সম্মেলনে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক প্রশ্নের উত্তরে ড. মোমেন বলেন, সৌদির সম্মেলনে ফিলিস্তিনের গাজা প্রসঙ্গ উঠবে বলে আমরা আশা করি। এ বিষয়ে আমাদের অবস্থান অত্যন্ত স্পষ্ট। গাজায় যে মানবতা দলিত হচ্ছে, তা নিয়ে আমরা সোচ্চার অবস্থান নিয়েছি।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে গিয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয় দেওয়া মিয়া আরেফীর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটি খুবই দুঃখজনক, আমাদের দেশে মার্কিন সরকারকে নিয়ে সব লোক খেলা করছে। এটি খেলার মতো হয়ে গেছে।

‘মিয়া আরেফী একজন ভুয়া ব্যক্তি’ জানিয়ে ড. মোমেন বলেন, বিএনপি সবসময় ভুয়া নিয়ে ব্যস্ত থাকে। যুক্তরাষ্ট্রের উচিত এই ভুয়া লোকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। সেদিন সন্ধ্যায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বাইডেনের উপদেষ্টা পরিচয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মিয়া আরেফী।

 

 

আরপি/এসআর-১৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top