রাজশাহী বুধবার, ২৪শে জুলাই ২০২৪, ১০ই শ্রাবণ ১৪৩১


দেশের বিভিন্ন জায়গায় ভারী বর্ষণের আভাস


প্রকাশিত:
৫ অক্টোবর ২০২৩ ১৭:১১

আপডেট:
২৪ জুলাই ২০২৪ ১৫:৩১

ফাইল ছবি

মৌসুমী বায়ুর সক্রিয়তা বাড়ায় কোথাও কোথাও অতিভারী বৃষ্টিপাত হতে পারে। যার ফলে চট্টগ্রামে দেখা দিতে পারে পাহাড় ধস।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানিয়েছেন, সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে শুক্রবার (৬ অক্টোবর) দুপুরের মধ্যে সারাদেশে কোথাও কোথাও ভারী (৪৪-৮৮ মি.মি.) থেকে অতি ভারী (৮৯ মি.মি. বা তারও বেশি) বর্ষণ হতে পারে। অতিভারী বৃষ্টির কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধস হতে পারে।

আরও পড়ুন: কাল্পনিক অভিযোগের ভিত্তিতে ড. ইউনূসের বিরুদ্ধে মামলা, দাবি আইনজীবীর

এছাড়া রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, টাংগাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চল সমূহের উপর দিয়ে দক্ষিণদক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়া ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর (পুনঃ) ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

অন্যদিকে উপকূলে ঝড়ের শঙ্কায় সকল সমুদ্রবন্দরে বহাল রাখা হয়েছে তিন নম্বর সতর্ক সংকেত।

শুক্রবার সকাল পর্যন্ত রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

আরও পড়ুন: দুর্নীতির কারণে মানুষ অস্বস্তিতে, কখনো সংকটাপন্ন: টিআইবি

শুক্রবার সকাল থেকে শনিবার (৭ অক্টোবর) সকাল পর্যন্ত ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিবজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

 

 

আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top