রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


সর্বস্তরের মানুষের ভালোবাসায় সিক্ত জাফরুল্লাহ চৌধুরী


প্রকাশিত:
১৩ এপ্রিল ২০২৩ ১৮:৫০

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১০:০২

ছবি: সংগৃহীত

হাজারো মানুষ শেষবারের মতো শ্রদ্ধা জানাচ্ছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা, বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীকে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকাল ১০টা থেকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য এই বীর মুক্তিযোদ্ধার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয়। সকাল ১০টা ২২ মিনিটে মরদেহের কফিন শ্রদ্ধা নিবেদনস্থলে বসানো হয়েছে। ১০টা ২৭ মিনিটে শ্রদ্ধা নিবেদন শুরু হয়। একে একে শ্রদ্ধা জানাচ্ছেন বিভিন্ন বয়সী নানা শ্রেণিপেশার মানুষ।

মরদেহ শহীদ মিনারে আনার খবরে ১০টার আগে সেখানে ছুটে যান শত শত মানুষ। ফুল হাতে দাঁড়িয়ে থাকেন সবাই। ১০টার একটু পরই মরদেহবাহী অ্যাম্বুলেন্সটি আসার সঙ্গে সঙ্গেই সেটিতে ঘিরে ধরে মানুষ। এরপর মরদেহ নামিয়ে আনা হয় অ্যাম্বুলেন্স থেকে। পরে একে একে শ্রদ্ধা জানাতে থাকেন মানুষ।

প্রথমেই শ্রদ্ধা জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এ কে আজাদ চৌধুরী। এরপর শ্রদ্ধা জানান সোয়াম গ্রুপের চেয়ারম্যান খবীর উদ্দীন। ডা. হারুনর অর রশীদের নেতৃত্বে বিপ্লবী কমিউনিস্ট লীগ শ্রদ্ধা নিবেদন করে।

দুপুর একটা পর্যন্ত শহীদ মিনারে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ রাখা হবে। সেখানে রাষ্ট্রীয় সম্মাননাও জানানো হবে এই বীর মুক্তিযোদ্ধাকে। এরপর দুপুর আড়াইটায় সোহরাওয়ার্দী উদ্যানে নেওয়া হবে মরদেহ। সেখানে তার প্রথম জানাজা হবে।

জাফরুল্লাহ চৌধুরী বহু বছর ধরে কিডনি জটিলতায় ভুগছিলেন। সম্প্রতি তার বার্ধক্যজনিত জটিলতাগুলো খারাপের দিকে যায়। এর মধ্যে সোমবার তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। মঙ্গলবার রাতে গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

গতকাল বুধবার গণস্বাস্থ্য কেন্দ্রের চেয়ারম্যান আলতাফুন নেছা মায়া সংবাদ সম্মেলনে জানান, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ডা. জাফরুল্লাহ চৌধুরীর মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। দুপুর ২টায় রাষ্ট্রীয়ভাবে তাকে গার্ড অব অনার দেওয়া হবে। দুপুর আড়াইটায় সোহরাওয়ার্দী উদ্যানে প্রথম জানাজা হবে।

শুক্রবার (১৪ এপ্রিল) সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে সকাল ১০টা থেকে শ্রদ্ধা নিবেদন এবং বাদ জুমা তার দ্বিতীয় জানাজা হবে। তবে দাফনের বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।

 

 

আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top