রাজশাহী রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১


রাতের তাপমাত্রা কমতে পারে


প্রকাশিত:
১৭ নভেম্বর ২০২১ ০৬:৫৯

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০২৪ ০৫:৫৮

ফাইল ছবি

তিনদিন মেঘ-বৃষ্টির পর মঙ্গলবার সকাল থেকে ঢাকাসহ দেশের বেশিরভাগ স্থানে ঝলমলে রোদের দেখা মিলেছে। মেঘ-বৃষ্টি না থাকায় দিনের তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াসের বেশি বেড়েছে। তবে রাতের তাপমাত্রা কমতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ সূর্যের দেখা পাওয়া গেলেও কাল কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে বৃষ্টিও হতে পারে। আকাশ কিছুটা মেঘলাও থাকতে পারে। সাগরে সৃষ্ট লঘুচাপটি আগের অবস্থায় আছে। পরবর্তী ধাপে যায়নি। 

সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। এছাড়া, দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেঃ হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ঢাকায় বাতাসের গতি ও দিক উত্তর /উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় (০৫-১০) কিঃ মিঃ।

আজ সন্ধ্যা ০৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭৫ শতাংশ। সকাল ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯২ শতাংশ।

আগামীকাল ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ১২ মিনিট। আগামীকাল ঢাকায় সূর্যোদয় হবে ভোর ৬ টা ১৫ মিনিটে।

৪৮ ঘন্টার আবহাওয়ার অবস্থা (২ দিন) সামান্য পরিবর্তন হতে পারে। এছাড়া বর্ধিত ৫ (পাঁচ) দিনের আবহাওয়ার অবস্থা রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়া অফিস আরো জানায়, আজ সর্বোনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়া ১৩.৭ দশমিক ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা কক্সবাজার ৩৩.৩ ডিগ্রি সেলসিয়াস।

সিনপটিক অবস্থায় জানায়, উত্তর আন্দামান সাগর এবং তৎসংলগড়ব এলাকায় অবস্থানরত লঘূচাপটি বর্তমানে দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগড়ব এলাকায় অবস্থান করছে। এটি ঘণীভূত হতে পারে।দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর থেকে আগত লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

 

আরপি/ এমএএইচ-২০



আপনার মূল্যবান মতামত দিন:

Top