রাজশাহী সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৪, ৯ই আশ্বিন ১৪৩১


তেলের পর এবার বাড়ল পানির দাম


প্রকাশিত:
৫ নভেম্বর ২০২১ ০৫:৪৯

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২৪ ০৭:৩৩

ফাইল ছবি

ডিজেল, কেরোসিনসহ জ্বালানি তেলেন দাম লিটারে ১৫ টাকা বাড়ানোয় এবার সড়ক পরিবহনে পণ্য ও যাত্রী ভাড়া বাড়ানোর পর এবার পানির দাম পাঁচ শতাংশ বাড়াচ্ছে চট্টগ্রাম ওয়াসা।

নতুন দাম অনুযায়ী প্রতি ইউনিট (১ হাজার লিটার) পানির জন্য আবাসিক গ্রাহকদের ১৩ টাকা ২ পয়সা এবং অনাবাসিক গ্রাহকদের ৩১ টাকা ৮২ পয়সা ব্যয় করতে হবে।

আগামী ১ জানুয়ারি থেকে এই দাম কার্যকর হবে। বৃহস্পতিবার (৪ নভেম্বর) চট্টগ্রাম ওয়াসার বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ওয়াসার বোর্ড চেয়ারম্যান প্রফেসর ড. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সভাটি অনুষ্ঠিত হয়েছে।  চট্টগ্রাম ওয়াসার বোর্ড সদস্য মহসীন কাজী এসব তথ্য নিশ্চিত করেছেন।

ওয়াসা সূত্রে জানা গেছে, পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ আইন-১৯৬৬ এর ২২ (২) উপধারা অনুযায়ী বোর্ডের অনুমোদনক্রমে পানির ইউনিট প্রতি দর ৫ শতাংশ বাড়ানোর ক্ষমতা রয়েছে চট্টগ্রাম ওয়াসার।

সে অনুযায়ী পানির নতুন দর নির্ধারণ করা হয়েছে। বর্তমানে চট্টগ্রাম ওয়াসার মোট সংযোগ সংখ্যা ৭৭ হাজার ২৬৫ টি। এরমধ্যে ৭১ হাজার ৯৯২টি আবাসিক ও ৫ হাজার ২৭৩টি অনাবাসিক সংযোগ।

বর্তমানে চট্টগ্রাম ওয়াসায় পানির বিল প্রতি হাজার লিটারে আবাসিক ১২.৪০ টাকা এবং অনাবাসিকে ৩০ টাকা। বর্তমান আবাসিকে ওয়াসার পানি ব্যবহার হচ্ছে ৯৩ শতাংশ আর অনাবাসিকে ব্যবহার হচ্ছে ৭ শতাংশ।

 

আরপি/ এমএএইচ-১২



আপনার মূল্যবান মতামত দিন:

Top