রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


রাণীনগরে ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত


প্রকাশিত:
২২ সেপ্টেম্বর ২০২০ ০২:১৩

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৭:২৩

হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ভিজিডির ৩হাজার ৯৪০কেজি চাল উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় নওগাঁর রাণীনগর উপজেলার একডালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত সোমবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব স্বাক্ষরিত এক আদেশে এই বরখাস্তের বিষয়টি নিশ্চত করা হয়েছে।

জানা গেছে, গত আগস্ট মাসের ৫ তারিখে একডালা ইউনিয়ন পরিষদ সংলগ্ন যাত্রাপুর গ্রামের বিভিন্ন বাড়িতে দিনব্যাপী অভিযান পরিচালনা করে ৩হাজার ৯৪০কেজি ভিজিডির চাল উদ্ধার করা হয়। ওইদিন এই অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন।

স্থানীয়রা প্রথমে ইউনিয়ন পরিষদ সংলগ্ন ভ্যান চালক জয়েন উদ্দিনের বাড়িতে যাত্রাপুর গ্রামের চাল ব্যবসায়ী মুজিবরের ছেলে বাবু ও চেয়ারম্যান সুবিধাভুগীদের কাছ থেকে চাল কিনে বস্তা পরিবর্তন করছিলো তা দেখতে পায়। এরপর বিষয়টি সংবাদকর্মীদের জানালে সংবাদকর্মীরা উপজেলা প্রশাসনকে বিষয়টি জানায়। এসময় সংবাদকর্মীর উপস্থিতি টের পেয়ে চাল রেখে সবাই পালিয়ে যায়।

এই বিষয়ে বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে তারই ভিত্তিতে স্থানীয় তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় সোমবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো: ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক আদেশে এই বরখাস্তের বিষয়টি নিশ্চত করা হয়েছে। এই আদেশ জন স্বার্থে প্রচার ও দ্রুত কার্যকর হবে বলেও আদেশে উল্লেখ করা হয়।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top