রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


নওগাঁয় অসহায় ও দু:স্থ্যদের মাঝে বিজিবির ত্রাণ বিতরণ


প্রকাশিত:
১০ আগস্ট ২০২০ ২৩:৫৮

আপডেট:
১১ আগস্ট ২০২০ ০১:৪৫

বিজিবির ত্রাণ বিতরন। ছবি: প্রতিনিধি

নওঁগায় ১৬ বিজিবির উদ্যোগে ও বিদ্যানন্দন ফাউন্ডেশনের সহযোগিতায় অসহায় ও দু:স্থ্যদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার নওগাঁ সীমান্ত পাবলিক স্কুল মাঠে সদর উপজেলার বিভিন্ন এলাকার ৬ শতাধিক অসহায় ও দু:স্থ্য পরিবারের মাঝে এই ত্রান সামগ্রী বিতরন করা হয়। প্রতি প্যাকেটে চাল ৬কেজি, ডাল ১ কেজি, তেল ৫০০ গ্রাম, লবন ৫০০ গ্রাম, আটা ২ কেজি, সুজি ২৫০ গ্রাম ও বিস্কুট ১প্যাকেট দেয়া হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ত্রাণ সামগ্রী বিতরনের উদ্বোধন করেন রাজশাহী সেক্টর কমান্ডার কর্ণেল তুহিন মোহাম্মদ মাসুদ বিপিএমজি।

এসময় আরো উপস্থিত ছিলেন নওগাঁ ব্যাটালিয়নের (১৬বিজিবি) অধিনায়ক লে: কর্ণেল একেএম আরিফুল ইসলাম পিএসসি।

প্রধান অতিথি কর্ণেল তুহিন মোহাম্মদ মাসুদ বিপিএমজি বলেন, করোনা ভাইরাসের প্রথম থেকে এপর্যন্ত প্রায় ১৫হাজার অসহায় ও হতদরিদ্র পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করা হয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে কর্মহীন হয়ে পড়া সীমান্তের অসহায় ও দু:স্থ্যদের সহযোগিতা করার লক্ষ্য সবার সার্বিক সহযোগিতায় এই ত্রাণ সামগ্রীগুলো বিতরন করা হচ্ছে। এই কার্যক্রম আগামীতেও অব্যাহত রাখা হবে। তবে একই ব্যক্তি যেন একাধিকবার ত্রান না পায় সে দিকটিও আমরা দেখছি।

তিনি আরও বলেন, এছাড়াও বিভিন্ন এলাকায় আমাদের বিজিবি সদস্যরা বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছে দিচ্ছে। তবে সবাইকে করোনা ভাইরাস প্রতিরোধে নিয়ম ও স্বাস্থ্যবিধিগুলো সাধ্যমতো মেনে চলতে হবে। কারণ একজন মানুষ যদি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তাহলে সে যদি স্বাস্থ্যবিধি ও নিয়মগুলো সঠিক ভাবে না মানেন তাহলে সেই ব্যক্তি আশেপাশের সবাইকে এই রোগে আক্রান্ত করবেন। এছাড়াও এই রোগ থেকে রক্ষা পাওয়ার সহজ একটি পদ্ধতি হলো আমাদেরকে প্রতিদিনই সূর্যের আলো গ্রহণ করতে হবে।

 

আরপি/আআ-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top