রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


নওগাঁয় দুস্থদের মাঝে ফ্রি চিকিৎসাসেবা ও ঔষধ বিতরন


প্রকাশিত:
১৯ জুন ২০২০ ২৩:০২

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০০:০৩

ছবি: নওগাঁয় দুস্থদের মাঝে ফ্রি চিকিৎসাসেবা ও ঔষধ বিতরন

নওগাঁয় করোনা ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়ায় অসহায় হয়ে পড়েছে সাধারন মানুষ। অসুস্থ হলেও সুচিকিৎসা নিতে পারছেন না অনেকেই। এরই মধ্যে সুবিধাবঞ্চিত ও অসহায়দের পাশে দাঁড়িয়েছেন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত আলহাজ ডাঃ মোঃ ইমদাদুল হক।

গত তিন মাস যাবৎ প্রতিদিন সকাল ৭টা থেকে সারাদিন রোগী দেখা হচ্ছে। এছাড়া ফ্রি চিকিৎসাসেবা, ঔষধ বিতরন ও খাদ্য সামগ্রী বিতরন অব্যাহত রেখেছেন তিনি।

জানা গেছে, করোনার কারনে বেসরকারী ক্লিনিকেও প্রাইভেট চেম্বারে ঠিকমতো রোগী দেখছেননা ডাক্তাররা। এ অবস্থায় গত তিন মাস যাবত আরজী নওগাঁ শেরপুর তার নিজ বাসভবনে বসেই বিরামহীনভাবে এই ফ্রি চিকিৎসাসেবা ও ঔষধ বিতরন করা হচ্ছে। করোনা মহামারীর মাঝেও থেমে নেই এই চিকিৎসা সেবা ও ঔষধ বিতরন।

এ পর্যন্ত সহস্রাধিক গরীব ও দুস্থ রোগীকে সেবা প্রদান করা হয়েছে। সঠিকভাবে এই কার্যক্রম পরিচালনার জন্য গড়ে তোলা হয়েছে পৌরসভার ৬ নং ওয়ার্ডের ৩১৩ জন স্বেচ্ছাসেবক। স্বেচ্ছাসেবকদের দিয়ে দরিদ্রদের বাড়ি বাড়ি গিয়ে রাতের আধাঁরে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

এছাড়াও জীবনের ঝুঁকি নিয়েই পৌরসভার ৬ নং ওয়ার্ডের প্রতিটি গ্রামে ও মহল্লায় সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে পরিচালনা করা হচ্ছে। বাড়ি বাড়ি গিয়ে জীবানুনাশক স্প্রে প্রয়োগ এবং বিনামূল্যে মাস্ক বিতরণ, জরুরী সেবা দিতে বিশেষ এলাকায় তাৎক্ষণিক মেডিক্যাল ক্যাম্প স্থাপনসহ নানান কার্যক্রম চালানো হচ্ছে।

আলহাজ্ব ডাঃ মো: ইমদাদুল হক বলেন, করোনা মহামারীতে চিকিৎসা সংকটে গ্রামের অসহায়দের চিকিৎসা দিতে তার এই কার্যক্রম চালিয়ে চাচ্ছেন তিনি। শুরুতে বিভিন্ন এলাকায় মেডিক্যাল ক্যাম্প স্থাপনে বাঁধা আসলে তিনি তার নিজ বাসভবনে গড়ে তোলেন মেডিক্যাল ক্যাম্প।

৩১৩ সদস্যের স্বেচ্ছাসেবকদের মাধ্যমে বাড়ি বাড়ি গিয়ে ফ্রি চিকিৎসা সেবা নেওয়ার জন্য আহবান জানান তিনি। তার এই সকল কাজে তার লন্ডন প্রবাসী ছেলে ও বাংলাদেশ স্টান্ডার্ড চার্টার্ড ব্যাংকে চাকুরীরত মেয়ে এবং তার স্ত্রী সার্বিকভাবে সহযোগীতা করে আসছে।

 

আরপি/আআ-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top