রাজশাহী শনিবার, ২রা মার্চ ২০২৪, ২০শে ফাল্গুন ১৪৩০


রাণীনগরে বিধিনিষেধ অমান্য করায় ৩০ মামলায় সাড়ে ১৬ হাজার টাকা জরিমানা


প্রকাশিত:
৩ জুলাই ২০২১ ০০:৩৪

আপডেট:
২ মার্চ ২০২৪ ১১:৪৭

ছবি: রাজশাহী পোস্ট

সরকারের জারি করা কঠোর লকডাউনকে সফল করার লক্ষ্যে নওগাঁর রাণীনগর উপজেলার ৮টি ইউনিয়নে পুলিশ, সেনাবাহিনী ও বিজিবি ব্যতিত উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, শিক্ষক ও কর্মচারীদের সমন্বয়ে ৮টি দল গঠন করা হয়েছে। প্রতিটি দলে ৬৬ জন সদস্য রয়েছে। এছাড়াও রোভার ও স্কাউট মিলে ৮ টি স্বেচ্ছাসেবক দল গঠন করা হয়েছে। প্রতিটি দলে ৪০ জন করে সদস্য রয়েছে।

শুক্রবার লকডাউনের দ্বিতীয় দিনেও মাঠে উপজেলা প্রশাসন সরব ছিল। গত বৃহস্পতিবার থেকে শুক্রবার দুপুর পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো ও সহকারি কমিশনার (ভ’মি) রাশেদুল ইসলাম উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে কঠোর বিধি নিষেধ অমান্য করায় ব্যক্তি, বিপনী-বিতান ও প্রতিষ্ঠানকে ৩০টি মামলার মাধ্যমে ১৬,৫০০টাকা জরিমানা আদায় করেছেন। এসময় কাউকে জেল প্রদান করা হয়নি। এসময় ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে বাংলাদেশ সেনাবাহিনী, পুলিশ, বিজিবি, আনসার ও ভিডিপির সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো বলেন সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে বাংলাদেশ সেনাবাহিনী, পুলিশ বাহিনী, আনসার ভিডিপি ও গ্রাম পুলিশ বাহিনীর পাশাপাশি উপজেলা প্রশাসনের কর্মকর্তা, শিক্ষক ও কর্মচারীরা এই করোনা প্রতিরোধে লকডাউন বাস্তবায়নে মাঠে রয়েছেন। পাশাপাশি স্বেচ্ছাসেবক হিসেবে রোভার, স্কাউট, প্রতি ইউনিয়ন আওয়ামী লীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, শ্রমিক লীগ ও স্বেচ্ছাসেবক লীগের সদস্যরাও মাঠে রয়েছেন। এই দলের সদস্যরা উপজেলার প্রতিটি এলাকার প্রত্যন্ত গ্রামাঞ্চলের সাধারন মানুষদের চলাচল মনিটরিং করবে এবং যারা অকারনে বিনা প্রয়োজনে বাহিরে বের হবেন তাদেরকে বুঝিয়ে বাড়ি ফিরে দিবেন। এসময় তিনি উপজেলাবাসীদের স্বাস্থ্যবিধি মেনে ঘরে থাকার আহ্বান জানান।

 

 

আরপি/এসআর-১৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top