রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


পত্নীতলায় কৃষকের ৬০টি আমগাছ কেটেছে  দুর্বৃত্তরা


প্রকাশিত:
৩১ মে ২০২১ ০১:৫৫

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৭:১৯

ছবি প্রতিনিধি

নওগাঁর পত্নীতলায় রাতের আধাঁরে  দুর্বৃত্ত কর্তৃক ৬০টি  ফলল্ত  আম গাছ ফল সমেত কেটে ফেলেছে  এমন অভিযোগ করেছেন উপজেলার পত্নীতলা ইউনিয়নের  বালুঘা গ্রামের মৃত হাফিজ উদ্দীন মন্ডলের  ছেলে  কৃষক মোঃ মোজাফফর রহমান( ৫২)।

থানার অভিযোগ সূত্রে জানা যায় কৃষক মোজাফফর রহমান তার বসত বাড়ীর উত্তর পাশে ১০ কাঠা জমিতে আম রুপালি জাতের আম গাছ রোপন করে গত ২ বছর যাবত পরিচর্যা পূর্বক চাষাবাদ করে আসছেন । রবিবার ( ৩০  মে)   রাত আনুমানিক ২.৩০ টা হতে ৪.৩০ টা  এই সময়ের মধ্যে কে বা কাহারা উক্ত বাগানে থাকা ৬০ টি আম রুপালি গাছ কেটে  ফেলে রেখেছে। এতে তার ১ লক্ষ ২০ হাজার টাকা ক্ষতি হয়েছে। প্রতিদিনের ন্যায় আজ সকাল ৭.৩০ টার সময় কৃষক  বাগান দেখতে গেলে  তার বাগানে থাকা সমস্ত  আমের গাছ গুলো  ফল  সমেত কাটা অবস্থায়  মাটিতে পড়ে আছে ।  এমন পরিস্থিতি  দেখে তিনি চিৎকার চেচামেচি  করলে প্রতিবেশীরা  এসে ঘটনার বিষয়টি জানাজানি  হয়।


কৃষক মোজাফফর  রহমান  বলেন তার অনেক ক্ষতি হয়েছে  ছোট বাচ্চাদের মতো গাছগুলো  খুব যত্ন করে বড় করেছেন  এখন ফল আসছে। তিনি এঘটনার সুষ্ঠু  বিচার চান, দোষীদের দৃষ্টান্ত মূলক শাস্তি  ও  ক্ষতিপূরণ মূল্য দাবী করেন। 

পত্নীতলা  থানার পুলিশ  পরিদর্শক  (তদন্ত)  হাবিবুর রহমান জানান এ বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ  হয়েছে  তদন্ত সাপেক্ষে  ব্যবস্থা গ্রহন করা হবে।

আরপি/ এস 



আপনার মূল্যবান মতামত দিন:

Top