রাজশাহী শুক্রবার, ৩০শে সেপ্টেম্বর ২০২২, ১৫ই আশ্বিন ১৪২৯


বিসিওয়াইএসএ’র সভাপতি মারুফ, সম্পাদক খাইরুল


প্রকাশিত:
১৩ সেপ্টেম্বর ২০২২ ২২:৫১

আপডেট:
৩০ সেপ্টেম্বর ২০২২ ০০:৪৪

ফাইল ছবি

বাংলাদেশ-চীন ইয়ুথ স্টুডেন্ট অ্যাসোসিয়েশন (বিসিওয়াইএসএ) এর নতুন কমিটি গঠিত হয়েছে। গত শনিবার (১০ সেপ্টেম্বর) ৬ষ্ঠ কার্যনির্বাহী বোর্ড ২০২২-২৩ ঘোষণা করা হয়।

কমিটিতে পিএইচডি গবেষক মারুফ হাসানকে সভাপতি ও পিএইচডি গবেষক খাইরুল ইসলামকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন।

৩১ সদস্য বিশিষ্ট কমিটির অন্যরা হলো: জ্যেষ্ঠসহ-সভাপতি পিএইচডি গবেষক ও সহযোগী অধ্যাপক বশির উদ্দিন খান, সহ-সভাপতি গাজী তৌফিক এজাজ, ইফতে খাইরুল হক ইমন, এবি সিদ্দিক, ফারজানা ফাতিমা লিজা এবং মোহাম্মদ মনিরুল ইসলাম, যুগ্ম সম্পাদক মোহাম্মদ জান্নাতুল আরিফ, মোহাম্মদ সাব্বির আহমেদ, ফারহানা নাজনীন সূচি এবং আব্দুল্লাহ আল বারি ভুবন, সাংগঠনিক সম্পাদক ওয়াহিদুজ্জামান, অফিস সম্পাদক সাগর হোসেন, অর্থ সম্পাদক সজীব খান, প্রকাশনা সম্পাদক মইন উদ্দিন হেলালি তৌহিদ, প্রচার সম্পাদক মাহবুবুর রহমান মিরাজ, গবেষণা ও উন্নয়ন সম্পাদক কাউসার আহমেদ, শিক্ষা সম্পাদক রবিন আহমেদ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মাসুম বিল্লাহ, মানব সম্পদ সম্পাদক নজরুল ইসলাম, সামাজিক যোগাযোগ সম্পাদক মেহেদী হাসান মুন্না, সমাজ কল্যাণ সম্পাদক মোহাম্মদ হাসান শাহরিয়ার, সাংস্কৃতিক সম্পাদক ফারজানা ইসলাম।

এছাড়াও কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন মোহাম্মদ মনিরুজ্জামান, শরিফুল ইসলাম, মোহাম্মদ আব্দুল বারি, মোহাম্মদ হাবিবুল্লাহ সৌরভ, মোহাম্মদ তানভীর আহমেদ হাসিব, মোহাম্মদ আদিল এবং কাউসার আদনান।

এর আগে গত ১৫ জুলাই বিসিওয়াইএসএ’র ৬ষ্ঠ কার্যনির্বাহী বোর্ড ২০২২-২৩ এর অনলাইন আবেদন বিতরণ করা হয় এবং বিভিন্ন পদে মোট ১০০টি আবেদন জমা পড়ে। প্রাথমিক বাছাই শেষে গত ৬ সেপ্টেম্বর বাছাইকৃত প্রত্যেক প্রার্থীর সাক্ষাৎকার নেয়া হয়। নির্বাচন কমিশনের সর্বসম্মতিতে বিচার-বিশ্লেষণের পর যোগ্যতা সাপেক্ষে ২০২২-২৩ সালের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

২০২২-২৩ কার্যনির্বাহী বোর্ডের নির্বাচনে কমিশন হিসাবে দায়িত্ব পালন করেন, ড. মোহাম্মদ সাহাবউল হক, প্রতিষ্ঠাতা সভাপতি ও উপদেষ্টা, বিসিওয়াইএসএ, সাবেক সভাপতি, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, ২০০৩-০৪; অধ্যাপক, রাজনৈতিক অধ্যয়ন বিভাগ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট; ডক্টর এ এ এম মুজাহিদ, উপদেষ্টা, বিসিওয়াইএসএ ও প্রভাষক, ইইই বিভাগ, সাংহাই ইউনিভার্সিটি অফ ইঞ্জিনিয়ারিং সাইন্স, সাংহাই, চীন; ডক্টর মুহম্মদ রাশেদুজ্জামান, উপদেষ্টা, বিসিওয়াইএসএ, সহযোগী অধ্যাপক, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তিবিশ্ববিদ্যালয়, গাজীপুর, ঢাকা; ডক্টর মুহম্মদ আশরাফুল আলম, উপদেষ্টা, বিসিওয়াইএসএ ও সহযোগী অধ্যাপক, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ, জেঙঝুবিশ্ববিদ্যালয়, জেঙঝু, চীন; ডাঃ নাজমুস সাকিব, উপদেষ্টা, বিসিওয়াইএসএ, পিএইচডি শিক্ষার্থী, পিকিং বিশ্ববিদ্যালয়, বেইজিং, চীন, শিশু ও শ্বাস রোগ বিশেষজ্ঞ, পিকিংইউনিভার্সিটি ফার্স্ট হসপিটাল।

উল্লেখ্য, ২০১৫ সালে প্রতিষ্ঠিত বিসিওয়াইএসএ চীন প্রবাসী বাংলাদেশী শিক্ষার্থী এবং পেশাদারদের একটি প্ল্যাটফর্ম। ২০১৬ সালে কার্যক্রম শুরুর পর থেকে দুটি দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সহযোগিতা বাড়াতে এবং চীনে অবস্থানরত বাংলাদেশীদের স্বার্থে কল্যাণমূলক কাজ করে যাচ্ছে সংগঠনটি।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত বর্তমান শিক্ষার্থী এবং চীনের বিভিন্ন খাতে কর্মরত বাংলাদেশী পেশাদারগণ বিসিওয়াইএসএএর সদস্য হওয়ার জন্য যোগ্য। কমপক্ষে ৬ মাস চীনে পড়াশোনারত বাংলাদেশী শিক্ষার্থীবৃন্দ এবং কমপক্ষে পুরো ১ বছর চীনে অতিবাহিত করা পেশাদারগণ বিসিওয়াইএসএএর সদস্য হতে পারবেন।

 

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top