রাজশাহী মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


রাজশাহী কলেজের ভূয়শী প্রসংশা করলেন শিক্ষাসচিব


প্রকাশিত:
২ সেপ্টেম্বর ২০২৩ ০৭:১৮

আপডেট:
১৬ জুলাই ২০২৪ ১২:৩৬

ছবি: সংগৃহীত

রাজশাহী কলেজের বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নের ভূয়শী প্রসংশা করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান।

শুক্রবার (১ সেপ্টেম্বর) রাজশাহী কলেজের কলেজ এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্ট (সিইডিপি)-এর কার্যক্রম পরিদর্শনকালে এমন প্রশংসা করেন।

এদিন সকাল সাড়ে ১১ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন। এসময়ে তার সঙ্গে ছিলেন একই মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মোঃ বেলায়েত হোসেন তালুকদার, যুগ্ম-সচিব (উন্নয়ন-২) সরোজ কুমার নাথ ও কলেজ এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্ট (সিইডিপি)-এর প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) মোহাম্মদ খালেদ রহীম।

এসময় কলেজের বিএনসিসি ইউনিট, রোভার স্কাউট গ্রুপ ও রেঞ্জার ইউনিট শিক্ষা সচিবকে গার্ড অব অনার প্রদান করে। এরপর তিনি কলেজে সিইডিপি'র অর্থায়নে স্মার্টবোর্ড ও মাল্টিমিডিয়া সহযোগে আধুনিকায়নকৃত শ্রেণিকক্ষ, বিজ্ঞান গবেষণাগার ও কম্পিউটার ল্যাব পরিদর্শন করেন এবং সিইডিপি'র অর্থায়নে রাজশাহী কলেজের বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নের ভূয়শী প্রসংশা করেন।

কলেজ মসজিদে পবিত্র জুমার নামাজ আদায় শেষে দুপুর আড়াইটার দিকে তিনি কলেজ শিক্ষক পরিষদ মিলনায়তনে নটিংহাম বিশ্ববিদ্যালয়, মালয়েশিয়া ক্যাম্পাস থেকে প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকগণের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন।

সভায় বিদেশে প্রশিক্ষণের অভিজ্ঞতার আলোকে বক্তব্য রাখেন অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. ওয়াসীম মোঃ মেজবাহুল হক, ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ জহিরুল ইসলাম এবং সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক নূসরাত জেরিন এ্যানী। এসময় শিক্ষা সচিব বাংলাদেশের শিক্ষার মানোন্নয়নে অবদান রাখার জন্য প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদের প্রতি আহবান জানান।

মতবিনিময় সভায় কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেকের সভাপতিত্বে উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ ওলিউর রহমান এবং প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান, নিউ গভঃ ডিগ্রী কলেজের অধ্যক্ষ প্রফেসর কালাচাঁদ শীল, রাজশাহী সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকা এবং রাজশাহী সরকারি সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর আমিনা আবেদীন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

আরপি/ এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top