রাজশাহী শুক্রবার, ১৪ই জুন ২০২৪, ১লা আষাঢ় ১৪৩১


রেঞ্জারদের দক্ষতা বৃদ্ধিতে সহযোগিতার আশ্বাস


প্রকাশিত:
১ জুন ২০২৩ ০৪:৫২

আপডেট:
১ জুন ২০২৩ ০৪:৫৫

ছবি: সংগৃহীত

রেঞ্জারদের দক্ষতা বৃদ্ধিতে সব ধরনের সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক।

বুধবার (৩০ মে) সকাল সাড়ে ১১ টার দিকে কলেজের হাজি মুহাম্মদ মুহসিন ভবনের গ্যালারি কক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এদিন 'মেয়েদেরকে আত্মনির্ভরশীল এবং বহির্বিশ্বের সাথে সামঞ্জস্য রেখে নিজেকে গড়ে তোলা' এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহী কলেজ রেঞ্জার ইউনিট ও ইয়েস গার্লস মুভমেন্ট ন্যাশনাল টাস্ক ফোর্স'র আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রফেসর আব্দুল খালেক বলেন, রেঞ্জারদের দক্ষতা বৃদ্ধিতে নিয়মিত কর্মসূচির পাশাপাশি ইংরেজি ভাষা শিক্ষা, কুইজ অন্যান্য বিষয়ে গুরুত্ব দিতে। শিক্ষার্থীদের মধ্যে নারী ক্ষমতায়ন, সচেতনতা বৃদ্ধি ও আত্মনির্ভরশীল করে গড়ে তুলতে রেঞ্জার সদস্যরা গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

অধ্যক্ষ বলেন, নারী ডাক্তারদের নিয়ে এসে সাস্থ্য সম্পর্কিত সচেতনতামূলক সেমিনার করা যেতে পারে। এসময় রেঞ্জার সদস্যদের দক্ষতা বৃদ্ধিতে প্রয়োজনীয় সহায়তা প্রদানের আশ্বাস দেন তিনি। এছাড়াও জাতীয় ও বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ রেঞ্জার শিক্ষক, শ্রেষ্ঠ রেঞ্জার টিমকে শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে রাজশাহী কলেজ রেঞ্জার গাইডারের প্রধান ও রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক প্রফেসর ডঃ রেজিনা আকতার বানুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ ওলিউর রহমান, রেঞ্জার গাইডার ও সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোছাঃ রোজিনা আফরোজ, রেঞ্জার- ইশরাত জাহান তামান্না, লামিয়া তাসনিম, জান্নাতুল ফেরদৌস এবং সদিয়া বিনতে সাদিক প্রমুখ।

উল্লেখ্য, এবছর বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ রেঞ্জার টিম, শ্রেষ্ঠ রেঞ্জার শিক্ষক এবং শ্রেষ্ঠ রেঞ্জার শিক্ষার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন, রাজশাহী কলেজের রেঞ্জার গাইড। আগামী ৫ জুন জাতীয় শিক্ষা সপ্তাহে যোগ দেবেন কলেজের রেঞ্জার গাইডরা।

এর আগে গত বছর জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ এ জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ রেঞ্জার শিক্ষক ও শ্রেষ্ঠ রেঞ্জার শিক্ষার্থী হিসেবে নির্বাচিত হয়েছিলেন রাজশাহী কলেজের রেঞ্জার গাইডার ও সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোছাঃ রোজিনা আফরোজ ও কলেজ রেঞ্জার শিক্ষার্থী ইশরাত জাহান তামান্না।

 

আরপি/এমএএই্চ



আপনার মূল্যবান মতামত দিন:

Top