রাজশাহী সোমবার, ২২শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১


রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা

অতিরিক্ত অর্থ আদায়ে খেয়াল রাখার নির্দেশ মেয়র লিটনের


প্রকাশিত:
২২ মে ২০২৩ ১৫:৩২

আপডেট:
২২ এপ্রিল ২০২৪ ১৪:৫৩

ছবি: রাজশাহী পোস্ট

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও অভিভাবকদের আবাসন, যাতায়াত, খাদ্য ইত্যাদি বাবদ অতিরিক্ত অর্থ যেন কেউ আদায় না করেন, তা খেয়াল রাখতে নির্দেশ দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

রোববার (২১ মে) রাসিক মেয়রের দপ্তর কক্ষে আয়োজিত সভায় মেয়র এ নির্দেশ দেন।

রাবির ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে এ প্রস্তুতিমূলক সমন্বয় সভার আয়োজন করে রাসিক। সভায় রাবি উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার, রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার আনিসুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সভা শেষে খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে রাজশাহীতে ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও অভিভাবকসহ প্রায় সাড়ে ৩ থেকে ৪ লাখ মানুষের আগমন ঘটবে। বিপুল সংখ্যক মানুষের আগমনে তাদের আবাসন, যাতায়াত, খাদ্য, যানবাহন ইত্যাদি নিশ্চিত করতে সবাইকে নিজ নিজ জায়গায় থেকে আন্তরিকভাবে কাজ করে যেতে হবে। অতীতেও আমরা সফলভাবে রাবির ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে পেরেছি। এবারো সকলের সহযোগিতায় সেটি করতো পারবো।

ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও অভিভাবকদের আবাসন, যাতায়াত, খাদ্য ইত্যাদি বাবদ যেন কেউ অতিরিক্ত অর্থ আদায় না করেন, সেই বিষয়টি খেয়াল রাখতে হবে। রাজশাহীর সুনাম ধরে রাখতে হবে। ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও অভিভাবকদের জন্য সুপেয় পানি সরবরাহ সহ সিটি করপোরেশনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা প্রদান করা হবে বলেও জানান রাসিক মেয়র।

রাবি উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে যথাযথ প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভর্তি পরীক্ষায় যে কোন ধরনের জালিয়াতি রোধে আমরা সতর্ক আছি। সকলের সহযোগিতায় অতীতের ন্যায় এবারো সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে পারব বলে আশা করি।

সভায় রাবির উপ-উপাচার্য প্রফেসর সুলতান-উল ইসলাম, প্রফেসর হুমায়ুন কবির, রেজিস্ট্রার প্রফেসর আব্দুস সালাম, প্রক্টর প্রফেসর আসাবুল হক, ছাত্র-উপদেষ্টা প্রফেসর জাহাঙ্গীর আলম, জনসংযোগ প্রশাসক প্রফেসর প্রদীপ কুমার পাণ্ডে, রাজশাহী সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মতিউল হক টিটু, রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী, রাজশাহী মহানগর মেস মালিক সমিতির সভাপতি এনায়েতুর রহমান, সাধারণ সম্পাদক এএসএম ওমর শরীফ রাজিব, রাজশাহী মহানগর ইজিবাইক শ্রমিক ইউনিয়নের সভাপতি রাশেদুজ্জামান রাশেদ, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, রাজশাহী মহানগর ইজিবাইক মালিক সমিতির সভাপতি শরিফুল ইসলাম সাগর, সাধারণ রিমন, জাতীয় রিক্সা ভ্যান শ্রমিকলীগ রাজশাহী মহানগরের সভাপতি লিয়াকত আলী, সাধারণ সম্পাদক আমিরুল হোসেন শান্ত প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ২৯, ৩০ ও ৩১ মে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তিন দিনব্যাপী ভর্তি পরীক্ষায় প্রায় ১ লাখ ৭৯ হাজার ভর্তিচ্ছু অংশগ্রহণ করবে।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top