রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


‘দক্ষিণ এশিয়ায় একমাত্র বাংলাদেশে টানেল নির্মাণ হচ্ছে’


প্রকাশিত:
১১ মার্চ ২০২৩ ১০:১৮

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৮:১০

ছবি: রাজশাহী পোস্ট

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, দক্ষিণ এশিয়ার মধ্যে শুধুমাত্র বাংলাদেশে নদীর তলদেশ দিয়ে টানেল নির্মাণ করা হচ্ছে, যা এই বছরে উদ্বোধন হবে।

শুক্রবার (১০ মার্চ) বিকেলে রাজশাহী কলেজ মিলনায়তনে এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব বলেন।

চলতি বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত পাঁচশ কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান উপলক্ষে রাজশাহী জেলা স্টুডেন্ট কমিউনিটি এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন রাসিক মেয়র।

খায়রুজ্জামান লিটন বলেন, এটি গতানুগতিক কোনো অনুষ্ঠান নয়। যে সকল শিক্ষার্থী শিক্ষাজীবনে কৃতিত্বের স্বাক্ষর রেখেছে, তাদের স্বীকৃতি প্রদান অনুষ্ঠান। এই স্বীকৃতি শিক্ষার্থীদের আরও অনুপ্রাণিত করবে। উপস্থিত শিক্ষার্থীরা আগামীতে আরও বেশি স্বীকৃতি ও পদক অর্জন করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

মেয়র বলেন, এ.পি.জে. আবদুল কালাম বলেছেন, ‘স্বপ্ন সেটা নয় যা তুমি ঘুমিয়ে দেখো, স্বপ্ন সেটাই যেটা তোমাকে ঘুমাতে দেয় না।’ তোমাদের জেগে স্বপ্ন দেখতে হবে। নিজ মেধা, দক্ষতা ও যোগ্যতায় এগিয়ে যাও। তোমরা নিজেদের এমনভাবে তৈরি কর, যাতে তোমাদের নিয়ে দেশ ও জাতি গর্বিত হয়।

মেয়র লিটন বলেন, গত ১৫ বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। ইতোমধ্যে মেট্রোরেলের উদ্বোধন হয়েছে, পদ্মাসেতু চালু হয়েছে, চার লেন, ছয় লেন, এমনকি ৮ লেনের রাস্তাও নির্মাণ করা হচ্ছে। এগুলো দেশের উন্নয়নের সূচক। দেশ যে এগিয়ে গেছে, তার প্রমাণ।

জেলা স্টুডেন্ট কমিউনিটির প্রধান উপদেষ্টা ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহা. আসাদুজ্জামান আসাদ বলেন, এটি একটি মহতি উদ্যোগ। এই সংবর্ধনা প্রদান শিক্ষার্থীদের আরও বেশি অনুগ্রাণিত করবে। কৃতি শিক্ষার্থীরা দেশ ও মাতৃকার প্রতি গভীর ভালোবাসা নিয়ে তোমরা এগিয়ে যাও। তোমাদের ভবিষ্যৎ উজ্জ্বল হোক এই কামনা করি।

রাজশাহী জেলা স্টুডেন্ট কমিউনিটির সমন্বয়ক মোস্তাফিজুর রহমান সাগরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক, নগর ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুজ্জামান শফিক, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও পাকুড়া ইউপি চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরাজ।

এসময় রাজশাহী জেলা স্টুডেন্ট কমিউনিটির আহ্বায়ক মামুন জামান, যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসেন রনি প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

আরপি/এসআর-১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top