রাজশাহী শনিবার, ২৫শে সেপ্টেম্বর ২০২১, ১০ই আশ্বিন ১৪২৮


সীমিত পরিসরে রাবির ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত


প্রকাশিত:
৬ জুলাই ২০২১ ২২:৩০

আপডেট:
২৫ সেপ্টেম্বর ২০২১ ০৩:০৪

ছবি: সংগৃহীতজাতীয় পতাকা উত্তোলন

১৯৫৩ সালের আজকের (৬ জুলাই) এই দিনে প্রতিষ্ঠিত হয় রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)। প্রতিষ্ঠার ৬৯ বছরে পদার্পণ করছে দেশের এই প্রধান শিক্ষা প্রতিষ্ঠানটি। করোনা মহামারীর কারণে চলমান কঠোর বিধিনিষেধ থাকায় গত বছরের মতো এবারও সীমিত পরিসরে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ উপলক্ষ্যে মঙ্গলবার  সকাল ১০টায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনভবন চত্বরে বিশ্ববিদ্যালয়ের রুটিন উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা জাতীয় পতাকা উত্তোলন করেন। একইসাথে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটির সদস্য উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মুস্তাফিজুর রহমান আল-আরিফ বিশ্ববিদ্যালয় পতাকা এবং প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক প্রতিনিধি হিসেবে নবাব আব্দুল লতিফ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক একরাম হোসেন নিজ হলের পতাকা উত্তোলন করেন। এরপর শান্তির প্রতীক সাদা পায়রা ও বর্ণিল বেলুন-ফেস্টুন ওড়ানো হয়।

এছাড়াও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যেবিশ্ববিদ্যালয়ের আইবিএ চত্বরের আমবাগানে একটি আম গাছের চারা রোপণ করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য। পরে বেলা ১১টায় অনলাইনে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভাটি বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে লাইভ প্রচার করা হয়।

রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালামের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুটিন উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট অর্থনীতিবিদ ও রবীন্দ্র গবেষক প্রফেসর সনৎ কুমার সাহা। আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া।

আরপি/ এসআই

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top