রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


জান-মালের নিরাপত্তা চেয়ে রাবি ভিসির জামাতার জিডি


প্রকাশিত:
৭ মে ২০২১ ০৭:৩৬

আপডেট:
২ মে ২০২৪ ১৮:৫১

প্রতিকী ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য এম আবদুস সোবহানের জামাতা এ টি এম শাহেদ পারভেজ নিজের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। বুধবার রাতে নগরের মতিহার থানায় তিনি জিডি করেন বলে নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এস এম সিদ্দিকুর রহমান।

এ টি এম শাহেদ পারভেজ বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) প্রভাষক। গত সোমবার রাত ১০টার পর তিনি বিশ্ববিদ্যালয় সিনেট ভবনের তালা ভেঙে নিয়োগসংক্রান্ত নথিপত্র চুরি করেছিলেন বলে পরের দিন মঙ্গলবার দুপুরে অভিযোগ করেছিলেন বিশ্ববিদ্যালয়ের দুর্নীতিবিরোধী শিক্ষক সমাজ।

সেদিন সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সভাপতি এবং দুর্নীতিবিরোধী শিক্ষক সমাজের আহ্বায়ক সুলতান-উল-ইসলাম অভিযোগ করেন, অবৈধভাবে নিয়োগপ্রক্রিয়া অব্যাহত রাখতে উপাচার্যের জামাতা বহিরাগত ক্যাডার বাহিনী নিয়ে রাতের আঁধারে সিনেট ভবনে যান।

ভবনের তালা ভেঙে তিনি নিয়োগ সংক্রান্ত কাগজপত্র নিয়ে আসেন। এ ঘটনাকে জঘন্য অপরাধ আখ্যা দিয়ে তাঁর শাস্তির দাবি করে বলেছিলেন, সিনেট ভবনে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ ও গোপনীয় নথিপত্র থাকে। সেখানে তালা ভেঙে ঢুকে নথি বের করে আনা একটি বড় ধরনের অন্যায়।

এ অভিযোগকে মিথ্যা দাবি করে জিডি করলেন এ টি এম শাহেদ পারভেজ। জিডিতে তিনি উল্লেখ করেছেন, তিনি বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের একজন সদস্য। ৪ মে ‘প্রগতিশীল শিক্ষক সমাজের দুর্নীতিবিরোধী শিক্ষকবৃন্দ’ ব্যানারে তাঁর বিরুদ্ধে সিনেট ভবনের তালা ভেঙে কাগজপত্র চুরির মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত অভিযোগ উত্থাপন করা হয়। এর ভিত্তিতে সংবাদ প্রকাশিত হয়।

এতে তিনিসহ সমগ্র শিক্ষক সমাজের সম্মানহানি ঘটেছে। তিনি অভিযোগকারীদের দ্বারা তাঁর জান-মালের বিষয়ে হুমকি ও ক্ষতির আশঙ্কা করছেন। মতিহার থানার ওসি বলেন, শিক্ষকের জিডি তদন্ত করে দেখা হচ্ছে। 

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top