রাজশাহী শুক্রবার, ২৬শে ফেব্রুয়ারি ২০২১, ১৪ই ফাল্গুন ১৪২৭

মান্দায় জোরপূর্বক জমি দখল, হত্যা হুমকির অভিযোগ


প্রকাশিত:
২৭ জানুয়ারী ২০২১ ২০:৪৬

আপডেট:
২৬ ফেব্রুয়ারি ২০২১ ০৪:৩২

ছবি: প্রতিনিধি

নওগাঁর মান্দায় জোরপূর্বক ধানীজমি দখল ও হত্যার হুমকির অভিযোগ উঠেছে। বুধবার মান্দা উপজেলার তেতুঁলিয়া ইউনিয়নের জয়পুর গ্রামের মৃত আব্দুল করিম দেওয়ানের ছেলে মো. জানবক্স দেওয়ান (৬২) এমন অভিযোগ এনে মান্দা থানায় জিডি করেন। অভিযুক্ত ব্যক্তি হলেন একই গ্রামের মৃত তমির উদ্দীনের ছেলে আলি মুনসুর (৫৫)।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের জয়পুর গ্রামের স্থায়ী বাসিন্দা জানবক্স দেওয়ানের সাড়ে ৪ শতক ধানীজমি গত ১৩ জানুয়ারি দুপুরে ক্যাডার বাহিনী নিয়ে অস্ত্র সজ্জিত হয়ে এসে দখল করে একই গ্রামের মৃত তমির উদ্দীনের ছেলে আলি মুনসুর। তারা জমিতে চাষাবাদে নামলে গুম করে দেওয়ার হুমকি দেন। একই সাথে এক মাসের মধ্যে বাড়ি ভিটা ছেড়ে যাবার আল্টিমেটাম দেন।

ভুক্তভোগী জানবক্স দেওয়ান জানান, গত ৪০ বছর ধরে খতিয়ানের সাড়ে ৪ শতক ধানী জমিতে চাষাবাদ করে আসছি। কিন্তু একই গ্রামের আলি মুনসুর জোরপূর্বক ধানী জমি দখল করে। সেই সাথে আমার সব জায়গা জমি তার নিজের বলে দাবি করছেন। বিষয়টি স্থানীয়ভাবে মিটমাট করার উদ্যোগ নিলেও আলি মুনসুর তাতে সাড়া দেননি।

এ বিষয়ে অভিযুক্ত আলি মুনসুরের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার কেনা সম্পত্তি আমি নিয়েছি। সেই জমির দলিল ও খারিজের কাগজও আমার কাছে আছে। এ ব্যাপারে জানতে চাইলে মান্দা থানার ওসি শাহিনুর রহমান বলেন, জোরপূর্বক ধানীজমি দখল ও হত্যার হুমকির বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

 

আরপি/ এআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top