রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

চাটমোহর হাসপাতালের স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত


প্রকাশিত:
২৯ এপ্রিল ২০২০ ০১:৩৪

আপডেট:
২৯ এপ্রিল ২০২০ ০১:৪০

ছবি: সংগৃহীত

পাবনার চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। তার রিপোর্ট পজিটিভ আসার পর তাকে হাসপাতালের কোয়ার্টারে আইসোলেশনে রাখা হয়েছে।

এ ছাড়া তার সংস্পর্শে আসা হাসপাতালের কোয়ার্টারে অবস্থানকারী এমন ১৮টি পরিবারকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ সব তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শুয়াইবুর রহমান।

স্বাস্থ্য কর্মকর্তা বলেন, মঙ্গলবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ল্যাবে তার নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসে। তিনি করোনার নমুনা সংগ্রহের কাজে নিয়োজিত ছিলেন। ২৩ এপ্রিল নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল।

তিনি আরও বলেন, রিপোর্ট পজিটিভ আসলেও ওই স্বাস্থ্যকর্মীর করোনা আক্রান্তের কোনো লক্ষণ নেই। তাকে বাসায় আইসোলেশনে রাখা হয়েছে। এ ছাড়া যারা সংস্পর্শে এসেছেন তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে বলে জানান তিনি।নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সীমিত আকারে স্বাস্থ্যসেবা দেয়ার জন্য বলা হয়েছে। অতীব জরুরি প্রয়োজন ছাড়া হাসপাতালে না আসাই ভালো।

ছোটখাটো সমস্যায় মোবাইলে চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করে চিকিৎসা নিতে পারবেন রোগীরা। সাধারণ মানুষকে সচেতন করতে মাইকিং করা হবে বলেও জানান তিনি।এর আগে উপজেলার বামনগ্রাম ও হান্ডিয়ালে দুই যুবক করোনায় আক্রান্ত হন।

 

আরপি/ এমবি



আপনার মূল্যবান মতামত দিন:

Top