রাজশাহী বুধবার, ১লা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে বাসস্থানের আশ্বাস দিলেন রাজশাহীর ডিসি


প্রকাশিত:
৪ অক্টোবর ২০২৩ ০০:০৩

আপডেট:
১ মে ২০২৪ ২৩:৪৩

ছবি: রাজশাহী পোস্ট

তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর সদস্যদের জন্য বাসস্থানের আশ্বাস দিয়েছেন রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ।

মঙ্গলবার (৩ অক্টোবর) রাজশাহী বিভাগের তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জনগণ ও তাদের সিবিও নিয়ে অনুষ্ঠিত এক কো-অর্ডিনেশন সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আশ্বাস দেন।

রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, অদূর ভবিষ্যতে রাজশাহীতে থাকা তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর সদস্যদের একস্থানে বাসস্থানের ব্যবস্থা করা হবে। তবে যতদিন এটি সম্ভব হচ্ছে না আপনাদের (তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী) জন্য প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর সদস্যদের বাসস্থানের ব্যবস্থা করা হবে। যে যে এলাকার মানুষ তাকে সেই এলাকার আশ্রয়াণ প্রকল্পের আওতায় পুনর্বাসন করা হবে বলেও উল্লেখ করেন- রাজশাহী জেলা প্রশাসক।

আরও পড়ুন: সারাদেশে ডেঙ্গু আক্রান্ত ১৩ জনের মৃত্যু, নতুন ভর্তি ২৭৯৯

রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মঙ্গলবার (৩ অক্টোবর) সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত অনুষ্ঠিত এই সভার আয়োজন করে ঢাকার বেসরকারি উন্নয়ন সংস্থা সিবিও- বাংলাদেশ। ইউএনএইডস এর সহযোগিতায় অনুিষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন রাজশাহী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী, সমাজ সেবা অধিদপ্তর রাজশাহীর জেলা উপপরিচালক হাসিনা মমতাজ, রাজশাহী সিভিল সার্জন ডা. আবু সাইদ মোহাম্মদ ফারুক, রাজশাহী যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক আলম আলী। বক্তব্য রাখেন- দিনের আলো হিজড়া সংঘের উপদেষ্টা সাংবাদিক শরীফ সুমন, দৈনিক সানশাইন পত্রিকার বার্তা সম্পাদক মামুন-অর-রশিদ মামুন, দিনের আলো হিজড়া সংঘের সভাপতি মোহনা, রাসিক সংরক্ষিত আসনের কাউন্সিলর ও দিনের আলো হিজড়া সংঘের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ সাগরিকা। অনুষ্ঠান সঞ্চালনা ও সার্বিক দায়িত্ব পালন করেন সিবিও-বাংলাদেশের গ্রোগাম ম্যানেজার মেছবাহ উদ্দিন বিরাজ।

সভায় আপোস এর নির্বাহী পরিচালক আবুল বাশার পল্টু, বাঁচার আশা সাংস্কৃতিক সংগঠনের সভাপতি মোস্তফা সরকার বিজলীসহ রাজশাহী বিভাগের প্রতিটি জেলা থেকে আগত সিবিও প্রধান, কর্মকর্তা, প্রতিনিধি ও হিজড়া জনগোষ্ঠির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর সদস্যরা জানান, রাজশাহী শহরে ও শহরের বাইরে তাদের বাসা ভাড়া দিতে চান বাড়ি মালিকরা। তাদের সরকার থেকে স্থায়ীভাবে আবাসনের ব্যবস্থা করার অনুরোধ জানানো হয়।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top