রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে মেয়েকে ধর্ষণের অভিযোগে লম্পট বাবার ফাঁসি


প্রকাশিত:
২৩ মার্চ ২০২১ ০০:৪৬

আপডেট:
২৩ মার্চ ২০২১ ০০:৪৯

মৃত্যুদন্ডপ্রাপ্ত নজরুল ইসলামকে নিয়ে যাওয়া হচ্ছে

নিজ নাবালিকা মেয়েকে ধর্ষণের দায়ে নজরুল ইসলাম (৫০) নামের এক ব্যক্তির মৃত্যুদণ্ড হয়েছে। একই সঙ্গে এক লাখ টাকা জরিমানা হয়েছে তার। সোমবার (২২ মার্চ) দুপুরের দিকে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক মনসুর আলম এই রায় ঘোষণা করেন।

দণ্ডিত নজরুল রাজশাহী নগরীর বাজেসিলিন্দা এলাকার মৃত খবির উদ্দিনের ছেলে। রায় ঘোষণাকালে আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন তিনি। পরে তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

আসামির পক্ষে কোনো আইনজীবী আদালতে দাঁড়াননি। রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর আইনজীবী রাশেদ-উন-নবী রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন।

মামলার বিবরণে তিনি জানান, ওই ব্যক্তির স্ত্রী ছাত্রাবাসে রান্নার কাজ করতেন। ২০১৮ সালের ১৪ মে ভোরে অন্যান্য দিনের মতোই তিনি কাজে বেরিয়ে যান। ওই সময় ১৪ বছর বয়সী মেয়ে বাসায় ঘুমিয়ে ছিল। একা পেয়ে মেয়েকে হত্যার ভয় দেখিয়ে ধর্ষণ করেন নজরুল ইসলাম। এ ঘটনা জানাজানি করলে মেয়েকে গলা কেটে করে হত্যার হুমকি দেন তিনি।

ধর্ষণের শিকার ওই নাবালিকা অন্তঃসত্ত্বা হয়ে পড়লে ঘটনা জেনে যান মা। ওই বছরের ২২ নভেম্বর নলকূপে পানি আনতে গিয়ে পা পিছলে পড়ে গর্ভপাত হয় মেয়ের। এ নিয়ে ২০১৯ সালের ১৫ ফেব্রুয়ারি স্বামীর বিরুদ্ধে নগরীর রাজপাড়া থানায় মামলা করেন ওই নারী।

এরপর পুলিশের হাতে গ্রেফতার হন নজরুল ইসলাম। আদালতে নিজের দোষ স্বীকার করে ১৫৪ ধারায় জবানবন্দি দেন অভিযুক্ত। ২২ ধারায় জবানবন্দি দেয় ভিকটিম। মেডিকেল প্রতিবেদনেও উঠে আসে বিষয়টি। এরপর আদালতে অভিযোগপত্র দেন মামলার তদন্তকারী কর্মকর্তা। ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে সোমবার রায় ঘোষণা করেন আদালত। 

আরপি/ এএন-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top