রাজশাহী মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


জাতিসংঘ ও আল জাজিরা অফিসের সামনে যুক্তরাষ্ট্র আ.লীগের সমাবেশ


প্রকাশিত:
৬ ফেব্রুয়ারি ২০২১ ১৮:৪১

আপডেট:
১৬ জুলাই ২০২৪ ১৩:২৯

ছবি: সংগৃহীত

নিউইয়র্কে জাতিসংঘ ও আল জাজিরা অফিসের সামনে প্রতিবাদ সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা টেলিভিশনে গত সোমবার প্রচারিত প্রতিবেদনে বাংলাদেশের শীর্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে আনীত দুর্নীতির অভিযোগের প্রতিবাদে এই সমাবেশ করা হয়।

স্থানীয় সময় শুক্রবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে অনুষ্ঠিত উক্ত সমাবেশে আল-জাজিরা প্রতিবেদনটি একটি কাল্পনিক ও বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র বলে উল্লেখ করেন প্রতিবাদকারীরা।

সভায় বক্তারা উল্লেখ করেন, শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে আল জাজিরার প্রতিবেদন রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও অসত্য। তাদের একটা উদ্দেশ্য ছিল। সেই উদ্দেশ্য নিয়েই এ ধরনের ঘটনা ঘটিয়েছেন। তাদের এ প্রতিবেদন ভিত্তিহীন এবং দেশবিরোধী একটি ষড়যন্ত্রের বহিঃপ্রকাশ।

সমাবেশে অংশ নেওয়া আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা জানান, যারা এখনো বাংলাদেশের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি, দেশের অর্জন ও অগ্রগতিকে হিংসার চোখে দেখেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ড এবং যুদ্ধাপরাধীদের বিচার মেনে নিতে পারেনি, এ প্রতিবেদনটি তাদের কৌশলী ষড়যন্ত্র মাত্র।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সভাপতি সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে এবং সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের সঞ্চালনায় উক্ত প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন সাবেক প্রচার সম্পাদক দুলাল মিয়া এনাম, সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক দেওয়ান বজলু, সাবেক প্রবাসী বিষয়ক সম্পাদক মোহাম্মদ সোলায়মান আলী, সাবেক ভিপি ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ আন্তর্জাতিক সহ-সম্পাদক মো. সাখাওয়াত বিশ্বাস, কানেকটিকাট স্টেট আ.লীগের সভাপতি জেহাদুল হক জেহাদ, মিশিগান মহানগর আ.লীগের সভাপতি মোজাম্মেল খান মাখন, আ. লীগকর্মী কামাল হোসেন রাকিব, সাইফুল আলম, জে এ জয়, হুমায়ুন চৌধুরী, শাহানারা রহমান, বীর মুক্তিযোদ্ধা মুনির হোসেন, এবাদুর রহমান, সাঈদ গোলাম, কিবরিয়া জামান প্রমুখ।

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top