রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


ক্ষমতা চিরস্থায়ী নয়, ক্ষমতার অপব্যবহার করবেন না : কাদের


প্রকাশিত:
২৩ নভেম্বর ২০২০ ২২:৪৪

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০৭:৫৭

ফাইল ছবি

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, অসচ্ছল ও অসুস্থ লোক যে দলেরই হোক তাদের সাহায্যে এগিয়ে আসতে হবে। ক্ষমতা চিরস্থায়ী নয়, তাই ক্ষমতার অপব্যবহার করবেন না। ক্ষমতায় যেতে ওঁৎ পেতে বসে থাকা বিএনপির জন্মগত অভ্যাস এমনও মন্তব্য করেন।

সোমবার (২৩ নভেম্বর) সকালে নোয়াখালী জেলায় তার নির্বাচনী এলাকার কোম্পানীগঞ্জ উপজেলায় বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও অসচ্ছল, ত্যাগী এবং প্রয়াত নেতাকর্মীদের পরিবারের মাঝে অনুদান বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

ওবায়দুল কাদের বলেন, আমার নির্বাচনী এলাকায় নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী ইতিমধ্যে প্রায় সব কিছুই পূরণ করা হয়েছে। প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে এবং শিগগিরই গ্যাস সরবরাহ করা হবে।

নোয়াখালীতে ইতিমধ্যে সড়ক যোগাযোগ অবকাঠামো উন্নয়নে বিভিন্ন প্রকল্প নেয়া হয়েছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ফেনী-চৌমুহনী-সোনাপুর চারলেন প্রকল্প চলমান রয়েছে এবং রেলযোগাযোগ আরও উন্নত করতে নেয়া হচ্ছে পরিকল্পনা।

তিনি বলেন, দাগনভূঞা-বসুরহাট-কবিরহাট-সোনাপুর সড়ক প্রশস্তকরণ ছাড়াও কবিররহাট-সোনাপুর সড়কের বাঁক সরলীকরণ করা হয়েছে।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, একটি দল আন্দোলন এবং নির্বাচনে একের পর এক ব্যর্থ হয়ে জনগণের ওপর প্রতিশোধ নিতে আবার আগুন সন্ত্রাসের পথ বেছে নিয়েছে। বিএনপি নির্লজ্জভাবে বলে যে, তারা নাকি আগুন সন্ত্রাসে বিশ্বাসী নয়! তিনি বলেন, গানপাউডার দিয়ে মানুষ পোড়ানো বিএনপির অপরাজনীতির ধারাবাহিকতা।

বিএনপির রাজপথ দখলের হুমকি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, জনগণ আপনাদের কাছে রাজপথ লিজ দেয়নি যে দখলে নেবেন।

তিনি বলেন, অপদখল থেকে কীভাবে রাজপথ মুক্ত করতে হয় জনগণ তাও জানে।

বিএনপিকে হুশিয়ার করে দিয়ে ওবায়দুল কাদের বলেন, এখনও সময় আছে আগুন নিয়ে খেলবেন না। মানুষের জীবন এবং সম্পদ ধ্বংসের রাজনীতি প্রকারান্তরে জনগণের কাছে আপনাদের রাজনীতির অপমৃত্যু ঘটতে পারে।

তিনি বলেন, বিএনপি মুখে গণতন্ত্রের কথা বলে প্রকাশ্যে এবং গোপনে অগণতান্ত্রিক চর্চা করে। এটি কোনো ফল বয়ে আনবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবারও হুশিয়ার করে দিয়ে বলেন ভূমিদস্যু, সন্ত্রাসী, চাঁদাবাজ, নারী অবমাননার সঙ্গে যারাই জড়িত, তাদের জন্য আওয়ামী লীগের দরজা চিরকালের জন্য বন্ধ।

দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, রাজনীতিতে নেতারা হবেন আদর্শগত শিক্ষক, তাদের অনুসরণ করতে হবে।

 

আরপি/এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top