রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


সংবিধান মেনে কাজ করলে সাফল্য আসবেই: ফজলে হোসেন বাদশা


প্রকাশিত:
৮ ফেব্রুয়ারি ২০২০ ০৫:৪৪

আপডেট:
৮ ফেব্রুয়ারি ২০২০ ০৫:৪৪

ছবি: সংগৃহীত

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেছেন, গঠনতন্ত্র হলো পার্টির সংবিধান। গঠনতন্ত্র মেনে কাজ করলেই সাফল্য আসবেই। তাই ওয়ার্কার্স পার্টির প্রত্যেককে গঠনতন্ত্র মেনেই কাজ করতে হবে। একমাত্র গঠনতন্ত্রের সাথে কাজের মিল থাকলেই ওয়ার্কার্স পার্টি আরো বেশি শক্তিশালী হয়ে উঠবে।

শুক্রবার সকালে রাজশাহীতে পার্টির গঠনতন্ত্রের উপর আয়োজিত প্রশিক্ষণ কর্মশালায় তিনি এসব কথা বলেন। কর্মশালাটি নগরীর শাহমখদুম কলেজে আয়োজন করা হয়।

এ সময় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির পলিট ব্যুরো সদস্য ড. সুশান্ত দাস। সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু। পরিচালনায় ছিলেন সাধারণ সম্পাদক দেবাশীষ প্রমাণিক দেবু।

বাদশা বলেন, এবার কংগ্রেসের পর আমাদের ওয়ার্কার্স পার্টির গঠনতন্ত্রের পরিবর্তন আনা হয়েছে। আগে বাংলাদেশের প্রচলিত আইন ও নির্বাচনী ব্যবস্থার সাথে কিছু অসঙ্গতিপূর্ণ নিয়ম ছিলো। এবার সেগুলো সংশোধন করা হয়েছে। এবং সময় উপযোগী করে তৈরি করা হয়েছে।

তিনি বলেন, গঠনতন্ত্রের এই পরিবর্তন পার্টিকে আরো শক্তিশালী করে তোলার জন্য তৈরি করা হয়েছে। তাই সব নেতাকর্মীকে পার্টির গঠনতন্ত্র ভালো করে বুঝতে হবে। সেগুলো ধারণ করতে হবে। গঠনতন্ত্রের নিয়ম অনুযায়ী চলতে হবে।

প্রশিক্ষণ অনুষ্ঠানে জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতাসহ রাজশাহী জেলা ও মহানগরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

আরপি/ এমএএইচ

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top