রাজশাহী মঙ্গলবার, ২৮শে নভেম্বর ২০২৩, ১৫ই অগ্রহায়ণ ১৪৩০


যেন আমেরিকা বিএনপিকে ভয় দেখানোর এজেন্ট দিয়েছে: কাদের


প্রকাশিত:
২৭ সেপ্টেম্বর ২০২৩ ০০:৪৯

আপডেট:
২৮ নভেম্বর ২০২৩ ১৫:৩৭

ফাইল ছবি

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমেরিকা নিষেধাজ্ঞা দেয়, আর নিষেধাজ্ঞার ভয় দেখায় বিএনপি। কী আশ্চর্য, মনে হয় আমেরিকা বিএনপিকে ভয় দেখানোর এজেন্ট (নিয়োগ) দিয়েছে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর কেরানীগঞ্জে ঢাকা জেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে তিনি এ কথা বলেন।

কাদের হুঁশিয়ারি দিয়ে বলেন, আওয়ামী লীগের কোনো কর্মীর গায়ে আঘাত করলে এবার পাল্টা আঘাত করা হবে, কোনো অবস্থাতেই ছাড় দেওয়া হবে না।

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে মৃতের সংখ্যা ১৫, হাসপাতালে ভর্তি ৩১২৩

তিনি বলেন, আওয়ামী লীগ কারও কাছে মাথা নত করবে না। বিএনপি কীভাবে ঢাকা দখল করে তা দেখার অপেক্ষায় রয়েছে আওয়ামী লীগ। লাল-সবুজের পতাকা নিয়ে আওয়ামী লীগ সারাদেশ দখল করবে।

ভিসানীতি ও নিষেধাজ্ঞা নিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বাংলাদেশ চলবে সংবিধান অনুযায়ী, কোনো দেশের নিষেধাজ্ঞা মানে না। একাত্তরে আমাদের হারাতে পারেনি, আজও নিষেধাজ্ঞা দিয়ে শেখ হাসিনাকে থামানো যাবে না। আমরা কারও নিষেধাজ্ঞা পরোয়া করি না। আমেরিকার নিষেধাজ্ঞা কেউ শোনে না। ভেনেজুয়েলা, গ্যাবন, সুদান কেউ শোনেনি। জাতিসংঘের নিষেধাজ্ঞাও প্রথম সারির মোড়ল অনেক দেশ মানে না।

মির্জা ফখরুলের কান্না প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কত মায়ের বুক খালি করে, কতজনকে স্বামীহারা, বাবাহারা করে বিএনপি এখন নিজেই কাঁদছে। ফখরুল সাহেব, কাঁদতে কাঁদতে বাংলাদেশে কান্নার দরিয়া হয়ে যাবে তবুও আপনাদের ক্ষমা নেই। পিতৃহত্যা, মাতৃহত্যার প্রতিশোধ আমরা নেবো। আপনাদের ক্ষমা নেই। বাংলাদেশের মানুষ বিএনপিকে ক্ষমা করবে না।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে রাজনীতি করেছে। খালেদা জিয়ার মুক্তির জন্য ৪৮ মিনিটের জন্য একটা আন্দোলনও করতে পারেনি।

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, বিদুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমানসহ ঢাকা জেলা আওয়ামী লীগের নেতারা।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top