রাজশাহী রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


আমাদের সরকার উদার নীতিতে বিশ্বাস করে: পরিকল্পনামন্ত্রী


প্রকাশিত:
২৭ আগস্ট ২০২৩ ২৩:৫৮

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ০৪:৩৩

ছবি: সংগৃহীত

আমাদের সরকার উদার নীতিতে বিশ্বাস করে। দেশের ও মানুষের কল্যাণে কাজ করে। সরকার সবার উন্নয়নের জন্য কাজ করে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। 

রোববার (২৭ আগস্ট) রাজধানীর শেরে বাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে আয়োজিত সেভ দ্যা চিলড্রেন আয়োজিত সূচনা প্রকল্পের ফলাফল প্রকাশ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: গাঁজা সেবনের অপরাধে যুবকের কারাদণ্ড

এম এ মান্নান বলেন, দেশে এখনো ৪ থেকে ৫ শতাংশ মানুষ অসহনীয় দরিদ্রতার মধ্যে রয়েছে। এই অসহনীয় দরিদ্রতা কমানোর লক্ষ্যে আমাদের সরকার কাজ করছে। দেশে আগের তুলনায় অনেক দরিদ্রতা কমেছে। সামনের দিনে আরও কমবে। ক্ষুধা ও দারিদ্র্য কমিয়ে আনাই আমাদের প্রধান লক্ষ্য। দেশে দারিদ্র্য মানুষ আছে তা ঠিক, কিন্তু এখন সেই সংখ্যা দিন দিন কমছে। এখন কেউ না খেয়ে মরে না। সরকার শহর গ্রামে খাবার পানি, উন্নত শিক্ষার ব্যবস্থা করছে। আগের তুলনায় স্কুলে যাওয়া শিক্ষার্থীর সংখ্যা বেড়েছে।

মন্ত্রী বলেন, দেশের উন্নয়নের জন্য একটানা কাজ করা প্রয়োজন। সরকার সেই কাজটাই করছে। দেশে এখনো ৪ থেকে ৫ শতাংশ মানুষ অসহনীয় দরিদ্রতার মধ্যে রয়েছে। সরকার সেটা কমানোর লক্ষ্যে এখন কাজ করছে। দেশে বৈষম্য আছে, কথাটি সত্য অনেকে বলছে দেশে বৈষম্য বেড়েছে। আসলে এই বৈষম্যের পেছনে অন্যতম প্রধান কারণ হচ্ছে শিক্ষা ও সম্পদ। যারা আগে থেকেই শিক্ষাতে এগিয়ে তারাই পরবর্তী সময়ে সম্পদের মালিক হয়েছেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, তবে ভালো কাজের জন্য জাতীয় ঐক্য প্রয়োজন। ক্ষমতার জন্য নয়, ভালো কাজের জন্য কৌশলের মতভেদ থাকা উচিত নয়। আমার মনে হয় মানুষ এখন উন্নয়নে আগ্রহী। মানুষ এখন এক গ্লাস গণতন্ত্র নয়, তারা এক গ্লাস উন্নয়ন চায়। আমাদের গণতন্ত্রের চেয়ে খাবার, ওষুধ-টয়লেট বেশি জরুরি।

 

 

আরপি/এসআর-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top