রাজশাহী বৃহঃস্পতিবার, ৩০শে মে ২০২৪, ১৭ই জ্যৈষ্ঠ ১৪৩১


সরকারের ইতিবাচক কাজও তুলে ধরুন: তথ্যমন্ত্রী


প্রকাশিত:
১৯ মার্চ ২০২৩ ২২:২৭

আপডেট:
৩০ মে ২০২৪ ০৯:২৬

ফাইল ছবি

শুধু সমালোচনাই নয়, জনগণের সামনে সরকারের ইতিবাচক কাজগুলোও তুলে ধরতে গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার (১৯ মার্চ) জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি।

বদলে যাওয়া বাংলাদেশ নিয়ে ভারত-পাকিস্তানে হইচই হলেও দেশীয় গণমাধ্যমে উন্নয়নের চিত্র সেভাবে উঠে আসছে না মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, ২০ থেকে ৩০ বছর আগে ঢাকার বঙ্গবাজারে গিয়ে পুরনো কাপড় কিনে সেগুলো ধোলাই-ইস্ত্রি করে পড়তাম। এখন বঙ্গবাজারে পুরনো কাপড় পাওয়া যায় না। এখন সেখানে গার্মেন্টসের ভালো মানসম্মত কাপড় বিক্রি হয়। খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে বাংলাদেশ। কিন্তু এসব চিত্র গণমাধ্যমে সেভাবে আসে না।

তথ্যমন্ত্রী বলেন, সরকার গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাস করে। গণমাধ্যমের বিকাশে কাজও করে যাচ্ছি আমরা। বর্তমানে পাঁচ হাজার অনলাইন পত্রিকা নিবন্ধনের জন্য আবেদন করেছে। যাচাই-বাছাই শেষে পর্যায়ক্রমে নিবন্ধন দেওয়া হচ্ছে। তাই শুধু সমালোচনা নয়, বরং সরকারের ইতিবাচক কর্মকাণ্ডগুলোও জনগণের সামনে তুলে ধরুন।

অনুষ্ঠানে সমাজের নানা অনিয়ম-অসঙ্গতি দূর করতে অনুসন্ধানমূলক প্রতিবেদন তৈরিতে গুরুত্ব দিতে সম্পাদকদের প্রতি আহ্বান জানান তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

 

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top