রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


‘জামায়াত-শিবির পরগাছা হয়ে বিএনপির গায়ে লেগে আছে’


প্রকাশিত:
২৫ জানুয়ারী ২০২৩ ০৬:৫১

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ২১:২৭

ছবি: প্রতিনিধি সভা

জামায়াত-শিবির পরগাছা হয়ে বিএনপির গায়ে লেগে আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুরে রাজশাহী শহীদ এএইচএম কামারুজ্জামান অডিটোরিয়ামে ছাত্রলীগের এক প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ মন্তব্য করেন।

আগামী ২৯ জানুয়ারি রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করতে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ এই বিভাগীয় প্রতিনিধি সভার আয়োজন করে।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে প্রতিনিধি সভায় আলোচক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার তাপু। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

প্রধান অতিথির বক্তব্যে খায়রুজ্জামান লিটন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন দৃশ্যমান হয়েছে। প্রধানমন্ত্রী পদ্মা সেতু দিয়েছেন, মেট্রোরেলসহ ব্যাপক উন্নয়ন দিয়েছেন। কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণ করা হচ্ছে। সারাদেশে ৫৬৪টি মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করা হচ্ছে। সম্প্রতি দ্বিতীয় ধাপে আরও ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। বিশ্বের কোনো মুসলিম দেশে একসাথে সরকার কর্তৃক এতো বেশি সংখ্যক মসজিদ নির্মাণের ইতিহাস নেই। তিনি ১২ লাখ রোহিঙ্গাকে দেশে থাকার জায়গায় দিয়েছেন, তাই তো তিনি মানবতার মা।

রাসিক মেয়র বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ বছর পর রাজশাহীতে আসছেন। এর আগেও তিনি এসেছেন, তবে এবারের সাড়াটা ভিন্ন রকম। কারণ হলো, তিনি ইতোমধ্যে বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ করে ফেলেছেন, তরুণ প্রজন্ম সেটি গ্রহণ করেছে। নারীর ক্ষমতায়ন করেছেন, নারীরা প্রধানমন্ত্রীর প্রতি আস্থা স্থাপন করেছে। অবকাঠামো উন্নয়নসহ দেশের সর্বক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছেন।’

স্মার্ট বাংলাদেশ গড়ার যে কথা প্রধানমন্ত্রী বলেছেন, যেটি এবারের নির্বাচনের মূল প্রতিবাদ্য বিষয়, সেই স্মার্ট বাংলাদেশের কথাগুলো শুনবার জন্য মানুষ জনসভায় আসতে চায়, মানুষ কাছে এসে নিজের কানে শুনতে চায়, প্রধানমন্ত্রীকে নিজের চোখে দেখতে চায়, সেই জন্য ব্যাপক সাড়া পড়েছে। প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশের কথা শুনতে জনসভায় মানুষের ঢল নামবে। জনসভা জনসমুদ্রে পরিণত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন মেয়র লিটন।

এই বছরটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধনের বছর। বছরব্যাপী বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করা হবে। অপরদিকে বিএনপি বলছে, ‘এই বছরে তারা আন্দোলন করবে। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচনে অংশ নিবে না, তারা শেখ হাসিনার অধীনে কোন নির্বাচন হতে দিবে না।’ এই কথা বলার অধিকার বিএনপি-জামায়াতকে কে দিয়েছে- সেই প্রশ্নও রাখেন আওয়ামী লীগ নেতা।

বিএনপির উদ্দেশ্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লিটন বলেন, নেত্রী শেখ হাসিনা স্পষ্ট বলে দিয়েছেন, ‘বিএনপি যদি আবারো আগুন সন্ত্রাস করতে আসে, জনগণের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতে চায়, শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করতে চায়, কোরআন শরীফ পোড়াতে চায়, রাস্তার গাছ কেটে ফেলতে চায়, অরাজকতা করতে চায় তাহলে তাদের সেই হাত ভেঙে দিতে হবে, সেই হাত পুড়িয়ে ফেলতে হবে।’ প্রধানমন্ত্রীর নির্দেশ বাস্তবায়নে আমরা প্রস্তুত আছি।

মেয়র লিটন বলেন, ছাত্রলীগের ইতিহাস বাংলাদেশের ইতিহাস। ১৯৪৮ সালের ৪ জানুয়ারি থেকে ১৯৭১ সালের মহান মুক্তিসংগ্রাম এবং তার পরবর্তী এ পর্যন্ত যত লড়াই সংগ্রাম, স্বৈরাচারবিরোধী আন্দোলনসহ যে কোনো সংকট মোকাবেলায় ছাত্রলীগ অগ্রণী ভূমিকা পালন করেছে। ছাত্রলীগ আওয়ামী লীগের আগে ভ্যানগার্ড হিসেবে কাজ করে।

আগামী ২৯ জানুয়ারি রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় সবাইকে স্বতঃফূর্তভাবে যোগদানের আহ্বানও জানান এই আওয়ামী লীগ নেতা।

সভায় রাজশাহী মহানগর ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, সাধারণ সম্পাদক সিরাজুম মুবিন সবুজসহ বিভাগের সকল জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ও বিভিন্ন শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ অংশ নেন।

 

 

আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top