রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


‘মানুষ কীসে ভালো থাকবে, প্রধানমন্ত্রী সেই খোঁজ রাখেন’


প্রকাশিত:
৯ জানুয়ারী ২০২৩ ০৬:৩৮

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১৭:৫২

ছবি: রাজশাহী পোস্ট

মানুষ কীসে ভালো থাকবে, কার জন্য কী করতে হবে, কোথায় কী করা প্রয়োজন তা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত গুরুত্বের সঙ্গে খোঁজ রাখেন বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি।

রোববার (৮ জানুয়ারি) দুপুরে রাজশাহীর বাঘা উপজেলার গোচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে শাহরিয়ার আলম বলেন, বর্তমান সরকার মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। সরকারের উদ্দেশ্য হচ্ছে- মানুষ যাতে ভালো থাকে সেই পরিবেশ তৈরি করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাজীবন ধরে জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর দেহে যতদিন প্রাণ আছে, ততদিন দেশের মানুষের কল্যাণে কাজ করে যাবেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, এক সময় জনসংখ্যা আমাদের দেশের সমস্যা ছিল। এখন জনসংখ্যা সম্পদে রূপান্তরিত হয়েছে। এটা আপনা-আপনি হয়নি; দেশে কারিগরি শিক্ষার ব্যাপক প্রসার ঘটানো, দেশকে ডিজিটাল দেশে রূপান্তর করাসহ সরকার নানামুখী যুগোপযোগী কর্মসূচি সফলভাবে বাস্তবায়ন করেছে বলেই আজ দেশের জনসংখ্যা সমস্যা থেকে মানবসম্পদে পরিণত হয়েছে।

সরকারের সক্ষমতা তুলে ধরে রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের এমপি বলেন, দেশের প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন হয়েছে বলেই আজ আমরা কোভিডের মতো অতিমারি মোকাবিলায় বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছি। যেখানে উন্নত দেশগুলো হিমশিম খেয়েছে, সেখানে আমরা সফলভাবে কোভিড মোকাবিলা করেছি। কোভিড মোকাবিলায় আমরা পৃথিবীতে পঞ্চম স্থান অর্জন করেছি, এটা সরকারের একটি বিরাট সফলতা।

দেশের উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে হলে শেখ হাসিনাকে ক্ষমতায় থাকা দরকার মন্তব্য করে প্রতিমন্ত্রী বলেন, ভবিষ্যতে স্মার্ট বাংলাদেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়তে হলে আমাদের আজকের এই উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখার বিকল্প নেই। এসময় আগামীতে শেখ হাসিনার উন্নয়নের পক্ষে কাজ করার জন্য সকলকে আহ্বানও জানান তিনি।

বাঘা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শারমিন আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশের প্রধান শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি আনজারুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার মানুনুর রহমান বক্তব্য রাখেন।

 

 

আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top