রাজশাহী সোমবার, ৬ই ফেব্রুয়ারি ২০২৩, ২৫শে মাঘ ১৪২৯


জামিন পেলেন বিএনপি নেতা নাদিম মোস্তফা


প্রকাশিত:
১ ডিসেম্বর ২০২২ ২১:০৯

আপডেট:
৬ ফেব্রুয়ারি ২০২৩ ২২:৩২

ফাইল ছবি

বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট নাদিম মোস্তফা জামিন পেয়েছেন।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিকেলে রাজশাহী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুল হালিম নাদিম মোস্তফার জামিন আবেদন মঞ্জুর করেন।

রাজশাহী জেলা পুলিশের আদালত পরিদর্শক পরিমল চক্রবর্তী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করেছিলেন সিনিয়র বিএনপি নেতা ও সাবেক এমপি নাদিম মোস্তফা। বৃহস্পতিবার বিকেলে শুনানি শেষে আদালত তার জামিন মঞ্জুর করেছেন। পরে জামিন আদেশের কপি কারাগারে পাঠানো হয়।

এর আগে, মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে রাজশাহী নগরীর পাঠানপাড়ার নিজ বাড়ি থেকে গ্রেফতার হন এই বিএনপি নেতা। রাজশাহী জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

জানা যায়, ২০১৫ সালের ৫ জানুয়ারি আলোচিত পুঠিয়ার বানেশ্বরের একটি হত্যা মামলায় গত ১১ জানুয়ারি নাদিম মোস্তফার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। পরে তিনি গত মার্চ মাসে উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের আগাম জামিন পান। তবে উচ্চ আদালত নাদিম মোস্তফাকে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিলেও তিনি নিম্ন আদালতে হাজির হননি।

দীর্ঘদিন নির্বাচনী এলাকায় না থাকলেও আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ সফল করতে সম্প্রতি দুর্গাপুরের বিভিন্ন কর্মী সভায় যোগ দিচ্ছিলেন তিনি। তাই ওই গ্রেফতারি পরোয়ানার ভিত্তিতেই জেলা ডিবি পুলিশ তাকে গ্রেফতার করে।

 

 

আরপি/এসআর-১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top