রাজশাহী সোমবার, ৬ই ফেব্রুয়ারি ২০২৩, ২৫শে মাঘ ১৪২৯


বিএনপির সমাবেশ প্রসঙ্গে

বিশৃঙ্খলা করলে এবার খেলা হবে : কাদের


প্রকাশিত:
২৯ নভেম্বর ২০২২ ২০:৩৩

আপডেট:
১ ডিসেম্বর ২০২২ ০৯:৩১

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা বিএনপির ১০ তারিখের (ডিসেম্বর) কর্মসূচিতে কোনো বাধা দিতে চাই না। তবে বিশৃঙ্খলা করলে এবার খেলা হবে। খেলা হবে যদি তারা সহিংস পরিস্থিতির সৃষ্টি করে। কঠিন জবাব দেওয়া হবে।

সোমবার বিকালে নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সম্মেলনে তিনি এসব কথা বলেন। শহরের মোক্তারপাড়া মাঠে এ সম্মেলনের আয়োজন করা হয়।

বিএনপি মহাসচিবকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, ফখরুল সাহেব, জনসমুদ্র কাকে বলে নেত্রকোনায় এসে দেখে যান। অন্যান্য দেশে যেভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়, আমাদের দেশেও সেভাবেই নির্বাচন অনুষ্ঠিত হবে। সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন হবে। শেখ হাসিনা সরকার রুটিন মাফিক দায়িত্ব পালন করবেন। নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবেন। এ সরকারের অধীনেই দেশে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে ইনশাআল্লাহ।

প্রধান অতিথির বক্তেব্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, খেলা হবে, ডিসেম্বর মাসে খেলা হবে। আগামী নির্বাচনে দুর্নীতিবাদ, জঙ্গিবাদ ও আগুন সন্ত্রাসীদের বিরুদ্ধে খেলা হবে।

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির মহাসমাবেশকে ঘিরে দলীয় নেতাকর্মীদেরকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়ে বলেন, বিএনপির নেতাকর্মীরা যদি আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা চালায়, তা হলে জনগণকে সঙ্গে নিয়ে পাল্টা হামলা করা হবে। তিনি দলীয় নেতাকর্মীদেরকে সরকারের নানা উন্নয়ন কর্মকাণ্ড বেশি বেশি করে জনগণের সামনে তুলে ধরার আহবান জানান।

এর আগে দুপুরে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করা হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান খানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরুর সঞ্চালনায় অতিথি হিসেবে সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সম্মেলনে অতিথি বক্তা ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, শফিউল আলম চৌধুরী নাদেল, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সদস্য মারুফা আক্তার পপি, উপাধ্যক্ষ রেমন্ড আরেংসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সম্মেলনে মো. আমিরুল ইসলামকে সভাপতি ও মো. শামছুর রহমান ওরফে ভিপি লিটনকে সাধারণ সম্পাদক হিসেবে নাম ঘোষণা করা হয়।

নতুন সভাপতি আইনজীবী মো. আমিরুল ইসলাম আগের কমিটির জ্যেষ্ঠ সহসভাপতি আর শামছুর রহমান সাংগঠনিক সম্পাদক ছিলেন।


বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:

Top