রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


প্রধানমন্ত্রীর মহানুভবতায় খালেদা জিয়া মুক্ত: আইনমন্ত্রী


প্রকাশিত:
২১ অক্টোবর ২০২২ ০৫:৩০

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ০৭:২৬

সংগৃহিত

বিএনপি চেয়ারপারসনের বিচারকার্য নিয়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতায় কোভিড সিচুয়েশন ও খালেদা জিয়ার অসুস্থতার কারণে দুটো শর্ত দিয়ে তার সাজা স্থগিত করা হয়েছে। তাকে মুক্তি দেওয়া হয়েছে এবং তিনি এখন মুক্ত।

ফৌজদারি কার্যবিধি ৪০১ ধারায় এটি করা হয়েছে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুরে ঢাকা রফতানি প্রক্রিয়াকরণ অঞ্চলের (ডিইপিজেড) কর্ম পরিবেশ, শ্রমিক আইন বাস্তবায়ন ও মালিক-শ্রমিক সম্পর্ক প্রত্যক্ষ করতে এসে বেপজার সেমিনার কক্ষে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আইনমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, আইনের ধারা অনুযায়ী খালেদা জিয়া দণ্ডপ্রাপ্ত হওয়ার পরেও তার সাজা স্থগিত করা হয়েছে। তিনি চিকিৎসা নিচ্ছেন এবং প্রত্যেক ছয় মাস অন্তর আমরা এটা বৃদ্ধি করছি তার অবস্থা বিবেচনা করে।

এর আগে মতবিনিময় সভায় আনিসুল হক বলেন, এ দেশকে অর্থনৈতিকভাবে বিশ্বের দরবারে উঁচুস্থানে নেওয়ার জন্য আপনাদের (শ্রমিক) অবদান অনস্বীকার্য। বর্তমান সরকার যেভাবে আপনাদের বেতন ভাতা ও অন্যান্য সুযোগ সুবিধা বাড়িয়েছে। ঠিক সেভাবেই আমি আশা করবো, আপনারাও আপনাদের কর্মচঞ্চল বান্ধব ইপিজেড তথা দেশকে সামনে এগিয়ে নিয়ে যাবেন। আমি সর্বশেষে বলতে চাই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, সোনার বাংলার স্বপ্নদ্রষ্টা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমন একটা বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন যেখানে আপনারা শ্রমিক ভাইয়েরা ও বোনেরা এবং বাংলাদেশের সব মানু্ষ একটা সুষম ও একটা বন্ধুত্বপূর্ণ সমাজে বাস করবেন। তাদের সব অধিকার যাতে সুনিশ্চিত করা যায় সে লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ সেদিকেই এগিয়ে যাচ্ছে। আজকে আমি আশা করবো আমরা সবাই যাতে আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারি সেই দিকে আপনারা কাজ করবেন।

মন্ত্রী ডিইপিজেডের তিনটি কারখানা ঘুরে দেখেন। এসময় তার সঙ্গে আইন ও বিচার বিভাগের সচিব গোলাম সারওয়ার ও বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমানসহ বেপজার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরপি/ এসএডি-13



আপনার মূল্যবান মতামত দিন:

Top