রাজশাহী বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১


করোনা নিয়ন্ত্রণে সরকারের ‘সমন্বয়হীনতা’ রয়েছে: ইনু


প্রকাশিত:
৪ আগস্ট ২০২১ ১৬:৫১

আপডেট:
১৭ এপ্রিল ২০২৪ ০৩:২১

হাসানুল হক ইনু। ফাইল ছবি

ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের শরিক জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদের সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, মহামারি করোনাভাইরাস নিয়ন্ত্রণে সরকারের ‘সমন্বয়হীনতা’ রয়েছে। মঙ্গলবার (৩ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কর্নেল তাহের মিলনায়তনে এক আলোচনা সভায় এই ‘সমন্বয়হীনতা’ দূর করতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি এমন কথা বলেন।

সরকারের উদ্দেশে সাবেক এই মন্ত্রী বলেন, জনগণের অসচেতনতাকে না দূষে, হাল না ছেড়ে দিয়ে করোনা মোকাবিলায় সমন্বয়হীনতা ও অব্যবস্থাপনা দূর করতে হবে। ইনু বলেন, করোনার কাছে আত্মসমর্পণ বা সহবাস করে জীবনও বাঁচবে না, জীবিকাও রক্ষা হবে না, অর্থনীতিও সচল হবে না।করোনাকে কোনঠাসা করার যুদ্ধ চালু রাখতে হবে।

জাসদ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি হাবিবুর রহমান শওকতের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

করোনায় গত বছর ৩ আগস্ট মারা যাওয়া হাবিবুর রহমান শওকতকে ‘জাতির সূর্যসন্তান’ আখ্যা দেন ইনু।তিনি বলেন, বৈষম্য-বঞ্চনা থেকে মানুষের মুক্তির লক্ষ্যে সমাজতন্ত্রের পথে বাংলাদেশকে এগিয়ে নিয়েই হাবিবুর রহমান শওকতের স্বপ্ন বাস্তবায়নে জাসদের নেতাকর্মীদের সংগ্রাম চলবে।

সভায় জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, ঢাকা মহানগরের সমন্বয়ক ও জাসদ সহ-সভাপতি মীর হোসাইন আখতার, জাতীয় নারী জোটের আহ্বায়ক ও জাসদ সহ-সভাপতি আফরোজা হক, ঢাকা মহানগরের যুগ্ম সমন্বয়ক ও জাসদ সহ-সভাপতি নুরুল আকতার প্রমুখ বক্তব্য দেন।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top